আমি এখনও মানি না বাংলাদেশ ভালো দলঃ বললেন শেহবাগ

0

দিল্লীতে ভারতের বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি ফরম্যাটে জয় পেয়েছিল বাংলাদেশ। যদিও রাজকোটে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে হারের স্বাদ পেতে হয়েছে মাহমুদউল্লাহবাহিনীকে। যে কারণে দিল্লীতে বাংলাদেশের এই জয়কে চমক হিসেবে দেখছেন বীরেন্দ্র শেহবাগ।

কারণ রাজকোটে জয়ের এই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি বাংলাদেশ। তাই বাংলাদেশকে ভালো দল মানতে নারাজ ভারতের সাবেক এই ওপেনার। শেহবাগ মনে করেন, ভালো দল প্রতিনিয়ত ম্যাচ জয়ের মধ্যে থাকবে। শেহবাগ বলেন, আমি এখনও মানি না বাংলাদেশ ভালো দল।

ভালো দলের বৈশিষ্ট্য হচ্ছে তারা প্রতিনিয়ত জিতে। হুটহাট একটা ম্যাচ আপনি জিততেই পারেন। চমক তো যে কেউ করতে পারে।আফগানিস্তান দলও অনেককেই চমকে দিয়েছে। কিন্তু ওরা কি সিরিজ জিতেছিল? না। এই ফরম্যাটে ছোট দল যে কাওকেই চমকে দিতে পারে।

একটা বল, একজন ব্যাটসম্যান বা একটা ক্যাচ ম্যাচের মোড় পাল্টে দেয়। পরের ম্যাচে ভারতীয় দলে কোনো পরিবর্তন দেখছেন না শেহবাগ। কারণ সিরিজে ১-১ সমতা বিরাজ করলে তখন কেউই ঝুঁকি নিতে চায় না বলে মনে করছেন তিনি।

পাশাপাশি নিজেদের সময়ের উদাহরণ দিতে গিয়ে বাংলাদেশকে ছোট দল হিসেবে আখ্যায়িত করেছেন শেহবাগ। শেহবাগ আরও বলেন, আমার একটা তত্ত্ব ছিল যে আমরা যখনই ছোট দল ধরেন বাংলাদেশ বা জিম্বাবুয়ের বিপক্ষে খেলতাম তখন সিরিজের শুরুর

দিকেই বেঞ্চ শক্তি পরীক্ষা করে ফেলতাম। কারণ তখন পিছিয়ে থাকলেও ঘুরে দাঁড়ানো সম্ভব ছিল। পরে করলে এটা আসলে হয় না, কারণ আগে থেকেই ব্যাকফুটে থাকতে হয়। এসব কারণে নাগপুরের একাদশে ভারতীয় দলে পরিবর্তন আনার দরকার নেই।

Leave A Reply

Your email address will not be published.