ইরান আমেরিকা নিয়ে যা বলেছিলেন সাঈদী।১৫ বছর পর ভাইরাল সেই ভিডিওটি দেখে নিন

0

ইরান আমেরিকা নিয়ে যা বলেছিলেন। Delwar Hossain Saidii .১৫ বছর পর ভাইরাল আল্লামা সাঈদীর সেই ভিডিওটি। তুমি কারে খাবারের ভয় দেখাও? যে জাতির বছরে ১ মাস না খাইয়া থাকা ফরজ। সুতরাং তোমার মত কাফেরের খাবারের পরোয়া আমরা করিনা। ভিডিও দেখে নিন

ইরানের ক্ষে’প’ণা’স্ত্র হা’ম’লায় ইরাকে অবস্থিত মার্কিন বিমান ঘাঁ’টি আইন আল-আসাদের রাডার ব্যবস্থা সম্পূর্ণ ধ্বং’স হয়ে গেছে বলে এক ইরাকি সূত্রের বরাত দিয়ে এ খবর জানিয়েছে ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন।

প্রতিবেদনে বলা হয়, আমেরিকা নিজের কাছে বিশ্বের স’র্বা’ধু’নিক ক্ষে’প’ণা’স্ত্র প্র’তির’ক্ষা ব্যবস্থা থাকার দা’বি করলেও গতকালের ইরানি ক্ষে’প’ণা’স্ত্র হা’ম’লা ঠে’কা’তে সম্পূ’র্ণ ব্য’র্থ হয়েছে। এ ছাড়া, ওই ব্য’র্থতার কারণে মার্কিন ঘাঁ’টিটিতে অবস্থিত ক্ষে’প’ণা’স্ত্র ব্যবস্থাও পু’রোপু’রি ধ্বং’স হয়ে গেছে।

এর আগে, বুধবার ভোর রাতে ইরানের অ’জ্ঞা’ত স্থান থেকে ইরাকে অবস্থিত দুটি মার্কিন ঘাঁ’টি ল’ক্ষ্য করে এক ডজনেরও বেশি ক্ষে’প’ণা’স্ত্র নি’ক্ষে’প করা হয়। ইরানের দাবি, এ ঘটনায় অন্তত ৮০ মার্কিন সেনা নি’হ’ত এবং দুইশ’ সেনা আ’হ’ত হয়েছে। তবে, ইরানের দাবি অ’স্বী’কা’র করেছে যুক্তরাষ্ট্র।

প্রসঙ্গত, জেনারেল সোলাইমানিকে গত শুক্রবার ভোর রাতে ইরাকের রাজধানী বাগদাদ বিমানবন্দরের কাছে বিমান হা’ম’লা চালিয়ে হ’ত্যা করে মার্কিন সেনারা। এরপর থেকেই ইরান ও যুক্তরাষ্ট্রের মধ্যে উত্তে’জনা বি’রা’জ করছে। সূত্র: রেডিও তেহরান

ভিডিও দেখে নিন

Leave A Reply

Your email address will not be published.