টেস্ট সিরিজ হেরে সরাসরি যাদেরকে দুষলেন বিসিবি সভাপতি পাপন

0

ইডেন টেস্টে প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও ভারতের কাছে অসহায় আত্মসমর্পণ বাংলাদেশের ব্যাটসম্যানদের। বাংলাদেশের দলের এমন পারফরম্যান্স এ হতাশা প্রকাশ করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের মতে ইডেন টেস্টের দলে মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের মতই সিনিয়র ক্রিকেটার টেস্টের অধিনায়ক মুমিনুল হক ও ইমরুল কায়েস, যাদের পারফরম্যান্স তাকে হতাশ করেছে। ইডেনে বাংলাদেশের প্রথম ইনিংস থেমে যায় ১০৬ রানে।

দ্বিতীয় ইনিংসে ১৫২ রানেই নেই ৬ উইকেট। ইনিংসসহ হার এড়াতে টাইগারদের একমাত্র ভরসা ছিল অভিজ্ঞ মুশফিকুর রহীম। তবে ব্যক্তিগত ৭৪ রানে উমেষ যাদবের বলে হাওয়ায় বল তুলে দেন মুশি। আর তা তালুবন্দি করতে ভুল করেননি রবীন্দ্র যাদেজা।

দলীয় ১৮৪ রানে ফিরে যান মুশি। মুশফিকের পর আল আমিন বিদায় নিলে দলীয় ১৯৫ রানে থামে বাংলাদেশের ইনিংস। এর আগে গতকাল দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১৩ রানেই ৪ উইকেট হারিয়ে দ্বিতীয় দিনেই টেস্ট হারের শঙ্কায় পড়ে বাংলাদেশ। তবে মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ ৬৯ রানের জুটি গড়ে সে লজ্জা থেকে রক্ষা করেন।

৩৯ রান করে রিটায়ার্ড হার্ড হয়ে মাহমুদউল্লাহ মাঠ ছাড়লে মিরাজকে নিয়ে আবারও ৫১ রান যোগ করেন মুশফিক। তবে দিনের শেষ দিকে মিরাজ ও তাইজুল ফিরে গেলে ৬ উইকেটে ১৫২ রান নিয়ে দিনশেষ করে বাংলাদেশ। মুশফিক – মাহমুদউল্লাহর ব্যাটিংয়ে আশা জাগালেও পাপন এর মতে রিয়াদ, মুশফিক, ইমরুল, মুমিনুলের কাছে বেশি প্রত্যাশা ছিল এই টেস্টে। যা বিসিবি সভাপতি কে হতাশ করেছে।

কলকাতায় সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন- সিনিয়রদের ব্যাপারে ভিন্ন ধারণা ছিল। ভারত যত ভালো বলই করুক, যেহেতু ওরা ভালো বল খেলে এসেছে এত বছর ধরে তাই ভারতের বোলারদের মোকাবেলা করতে পারবে। প্রত্যাশামত কিছুই পাইনি। প্রথম ইনিংস তো ভালো হয়নি, দ্বিতীয় ইনিংসও হয়নি।

ফলাফলঃ ভারতঃ ৩৪৭/৯(ডিক্লার)

বাংলাদেশঃ ১০৬/১০ , ১৯৫/১০ ভারত ইনিংস ব্যবধানে ৪৬ রানে জয়ী।

(Visited 269 times, 1 visits today)

Leave A Reply

Your email address will not be published.