টেষ্ট চ্যম্পিয়নশীপে আফ্রিকাকে পিছনে ফেলে র‍্যাংকিংয়ে বাংলাদেশ, এক নজরে দেখেনিন

0

ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে শুরু হয়েছে বাংলাদেশের আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের মিশন।সিরিজ হারে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপে যাত্রা শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট দল। ইন্দোরে প্রথম টেস্টে স্বাগতিক ভারতের কাছে ইনিংস ও ১৩০

রানের বড় ব্যবধানে হারে বাংলাদেশ। ঘুড়ে দাঁড়ানোর স্বপ্ন ছিলো বাংলাদেশের। কিন্তু সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে ইডেনে দিবা-রাত্রির টেস্টেও ইনিংস ও ৪৬ রানের ব্যবধানে ম্যাচ হারে মোমিনুল-মুশফিকরা। আর এতে এখনো পয়েন্টের দেখা পায়নি টাইগাররা।

ফলে দুই ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে হারে বাংলাদেশ। তাই ভারতের কাছে সিরিজ হার দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপে পথচলা শুরু হলো বাংলাদেশের। হার দিয়ে সিরিজ শুরু হওয়ায় টেস্ট চ্যাম্পিয়নশীপের পয়েন্ট টেবিলে বাংলাদেশের অর্জন ‘শুন্য’ই থাকলো।

অবশ্য বাংলাদেশের মত এখনো টেস্ট চ্যাম্পিয়নশীপে পয়েন্টের দেখা পায়নি ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তান। দক্ষিণ আফ্রিকা ৩টি, ওয়েস্ট ইন্ডিজ ২টি ও পাকিস্তান ১টি টেস্ট খেলেছে। টেস্ট চ্যাম্পিয়নশীপে ৭ ম্যাচে অংশ নিয়ে সবগুলো

জিতে ৩৬০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ভারত। শুধুমাত্র টেবিলের শীর্ষেই নয়, অন্যান্য দলগুলোর সাথে ভারতের পয়েন্টের ব্যবধানও ব্যাপক পার্থক্য। দ্বিতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ার পয়েন্ট ১১৬। ইতোমধ্যে ৬টি টেস্ট খেলে ফেলেছে অজিরা।

Leave A Reply

Your email address will not be published.