ই-পেপার বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

কেউ ইচ্ছা করে কারও সংসার ভাঙে না: শবনম ফারিয়া

বিনোদন ডেস্ক:
২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:২৮
শবনম ফারিয়া

পান থেকে চুন খসলেই পর্দার তারকাদের হেয় করে কথা বলেন অনেকে। কারণে অকারণে তাদের দুষে পোস্ট দেন সামাজিক মাধ্যমে। কথা শুনে মনে হয় তারকাদের জীবনে যত ঝুট ঝামেলা সবকিছুর জন্য যেন তারা নিজেরাই দায়ী। এবার বিষয়টি নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করলেন অভিনেত্রী শবনম ফারিয়া।

শুরুতেই ফারিয়া লেখেন, পর্দার সামনে কিংবা পেছনে, যে যে ক্ষেত্রেই কাজ করে, সবাই মানুষ। সৃষ্টিকর্তা সবাইকে একভাবেই বানিয়েছে। যিনি ব্যাংকে কাজ করেন, শিক্ষকতা করেন, করপোরেট কাজ করেন কিংবা চিকিৎসক, তার হাত-পা কাটলে যেমন ব্যথা পায়, যারা পর্দার সামনে কাজ করে তারাও একইরকম ব্যথা পায়।

এরপর অভনেত্রী লিখেছেন, সবার পৃথিবীতে আসার প্রসেসটা এক, মৃত্যুর পর মুসলিম হলে কবর, অন্য ধর্ম হলে সেই অনুযায়ী শেষকৃত্য হয়। সৃষ্টিকর্তা এমন কোনো নিয়ম রাখেননি যে, অমুক পেশায় কাজ করলে তার কবর হবে না, কিংবা ভিন্ন নিয়মে কবর হবে!

আরও লেখেন, পর্দার সামনে কিংবা যেকোনো পেশায় কাজ করলেও সবার একটা ব্যক্তিগত জীবন থাকে, সেখানে অনেক উঠা নামা থাকে! একটা মানুষ কত স্বপ্ন, আশা নিয়ে কারো সাথে সংসার শুরু করে জানেন? যখন কোনো কারণে সংসার করা সম্ভব হয় না সেটা কত কষ্টের জানেন?

এ তারকা লিখেছেন, বিশ্বাস করেন সবার পরিবার থাকে। পর্দার সামনে যারা কাজ করে তারা কেউ সমাজ বা পরিবারের বাইরের না! ধরেন কোনো কারণে আপনার বোনের সংসার টিকল না, আর আশেপাশের মানুষ না জেনে তাকে আজেবাজে কথা বলছে, আপনার মায়ের কিংবা আপনার কেমন লাগবে? বিশ্বাস করেন, সবার মা ভাই/বোনদেরও একইরকম লাগে!

ফারিয়া লেখেন, আমি ব্যক্তিগতভাবে আমারটা বলতে পারি। ২০২০ পর্যন্ত অভিনয়ই ছিল আমার পেশা। আমার পরিবারের হাজারটা বাঁধার পরেও আমি অভিনয় করেছি। কারণ কাজটা আমি ভালোবাসি। ভালো একটা স্ক্রিপ্ট এলে এক্সাইটমেন্টে আমার রাতে ঘুম হয় না! যদিও লাস্ট দুই বছর আমি আর আগের মতো কাজ করি না কিংবা বিভিন্ন কারণে খুব কম কাজ করার সিদ্ধান্ত নিয়েছি!

তিনি আরও লিখেছেন, কিন্তু যখন কাজ করতাম, এটা আমার কাছে আর ১০টা কাজের মতোই ছিল, সকালে উঠে শুটিং এ যেতাম, রাতে বাসায় আসতাম, শুক্র-শনি খুব আর্জেন্ট না হলে শুটিং করতাম না! পার্থক্য একটাই ছিল, অন্যরা ৯-৫ কাজ করে, আমাদের ১১-১১ টা কাজ করতে হয়!

তার কথায়, এখন কাজের ধরনের জন্য আপনারা পর্দার সামনের মানুষদের চেনেন, কাউকে আপনাদের ভালো লাগে, কাউকে কম ভালো লাগে, কাউকে হয়তো ভালো লাগেই না! সেটা স্বাভাবিক। কিন্তু একজন মানুষ তার কষ্টের কথা বলছে, আর আপনার হাতে একটা ফোন আছে তাই আপনি যা ইচ্ছা বলে দিলেন, এটা খুব খুব খারাপ একটা চর্চা।

সবশেষে অভিনেত্রী লিখেছেন, শুধু শুধু কাউকে কষ্ট দেওয়া একটা অপরাধের সমান! এসব আর করবেন না প্লিজ, কারও কষ্ট কমাতে না পারলে কষ্ট বাড়ানোর কাজে ভূমিকা রাখবেন না । বিশ্বাস করুন, কেউ ইচ্ছা করে কারও সংসার ভাঙে না! যে যেই পেশাই থাকে সবাই স্বামী/সন্তান নিয়ে সুখে থাকতে চায়।

গেল বছরের শেষে ওটিটি মাধ্যম হইচই বাংলাদেশে মুক্তি পায় ফারিয়া অভিনীত ওয়েব সিরিজ ‘মোবারকনামা’। এতে তার অভিনয় বেশ প্রশংসিত হয়। তিনি ছাড়াও অভিনয় করেছেন মোশাররফ করিম, শাহনাজ সুমি প্রমুখ।

আমার বার্তা/এমই

তৌহীদ আফ্রিদির সঙ্গে প্রেমের গুঞ্জনে দীঘির মন্তব্য

প্রার্থনা ফারদিন দীঘি। ঈদে তার অভিনীত কোনো সিনেমা মুক্তি না পেলেও রীতিমতো আলোচনায় রয়েছেন তিনি।

সালমানের সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে

বলিউড সুপারস্টার সালমান খানের বাড়িতে গুলি হামলার ঘটনায় চিন্তিত খান পরিবার। এ ঘটনায় সালমানের সঙ্গে

সারোগেসির মাধ্যমে মা হচ্ছেন দীপিকা?

দীপিকা কি সত্য়িই অন্তঃসত্ত্বা? নাকি সারোগেসির সাহায্য নিচ্ছেন? বলিপাড়ায় এখন একটাই গুঞ্জন। অনেকে বলছেন, দীপিকা

নতুন প্রেমের গুঞ্জনে মুখ খুললেন শ্রাবন্তী

পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। অভিনয়ের চেয়ে ব্যক্তিগত জীবন নিয়েই বেশি আলোচনায় থাকেন এই নায়িকা।
  • সর্বশেষ
  • জনপ্রিয়

ঝড়ে তার ছিঁড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুর মৃত্যু

তৃতীয় ধাপের উপজেলা ভোট ২৯ মে

রেকর্ড ৪০.৭ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা

দ্রুত সময়ের মধ্যে মুজিবনগরে স্থলবন্দর হবে: জনপ্রশাসনমন্ত্রী

নৌকা যেখানে আছে জনগণ সেখানে নেই: আমির খসরু

ঝালকাঠিতে প্রাইভেট-ট্রাক-অটোর ত্রিমুখী সংঘর্ষে নিহত ১২

বিশ্বকে বাঁচাতে সময় মাত্র দুই বছর

উপজেলা নির্বাচন নিয়ে বিপাকে তৃণমূল

ইরানের প্রতিশোধ; বড় যুদ্ধের ঝুঁকিতে পৃথিবী

কৃষি জমি সুরক্ষা ও ব্যবহার আইন দ্রুত পাস করতে হাইকোর্টের রায়

নির্বাচনী দ্বন্দ্বে চকরিয়ায় দুজনকে কুপিয়ে হত্যা

মাদক কারবারে বদির দুই ভাইয়ের সংশ্লিষ্টতা পেয়েছে সিআইডি

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে নিহত হয়েছে ৫০ হাজারের বেশি রুশ সেনা

ইলিয়াস আলীসহ সব গুম রাষ্ট্রের পৃষ্ঠপোষকতায় হয়েছে: রিজভী

নরসিংদীতে দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে যুবক নিহত

হিজবুল্লাহ বা ইরান কেউই বর্তমানে যুদ্ধের জন্য প্রস্তুত নয়: ইইউ

৮ হাজার ভুয়া মুক্তিযোদ্ধার সনদ বাতিল: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

কৃষি গুচ্ছের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ, ২২ এপ্রিল থেকে আবেদন

আমিরাতে ৭৫ বছরের ইতিহাসে বৃষ্টির রেকর্ড, নিহত ২

জিডিপি কমার পূর্বাভাসে চিন্তার কিছু নেই: অর্থমন্ত্রী