ই-পেপার বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

ইউএস-বাংলার ফ্লাইট এবার মধ্যপ্রাচ্যের আবুধাবিতে

নিজস্ব প্রতিবেদক:
০৪ মার্চ ২০২৪, ২০:০৫
আপডেট  : ০৫ মার্চ ২০২৪, ১৮:১১

বাংলাদেশের অন্যতম বিমানসংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সে যুক্ত হচ্ছে একের পর এক সাফল্য। এই সাফল্যের ধারাবাহিকতায় ইউএস-বাংলা এয়ারলাইন্স আগামী ১৯ এপ্রিল থেকে ঢাকা ও চট্টগ্রাম হতে সরাসরি সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে প্রতিদিন ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। আবুধাবি হচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের সংযুক্ত আরব আমিরাতের তৃতীয় গন্তব্য।

সোম, বুধ, বৃহস্পতি ও শনিবার ঢাকা-আবুধাবি রুটে এবং মঙ্গল, শুক্র ও রোববার চট্টগ্রাম-আবুধাবি রুটে সরাসরি ফ্লাইট পরিচালনার পরিকল্পনা নিয়েছে ইউএস-বাংলা। ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

মো. কামরুল ইসলাম জানান, ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে প্রবাসী বাংলাদেশীদের চাহিদার কারনে দেশের অন্যতম এয়ারলাইন্স ইউএস-বাংলা আবুধাবিতে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা থেকে সোম, বুধ, বৃহস্পতি ও শনিবার এবং চট্টগ্রাম থেকে মঙ্গল, শুক্র ও রোববার বিকাল ৫টা ৫০ মিনিটে আবুধাবীর উদ্দেশ্যে ছেড়ে যাবে। আবুধাবীর স্থানীয় সময় রাত ৯টা ১০ মিনিটে অবতরন করবে। আবুধাবী থেকে স্থানীয় সময় রাত ১০টা ১০মিনিটে ছেড়ে মঙ্গল, বুধ, শুক্র ও রোববার ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এবং সোম, বৃহস্পতি ও শনিবার চট্টগ্রামের হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ভোর ৪টা ৫০ মিনিটে অবতরন করবে।

ঢাকা ও চট্টগ্রাম থেকে আবুধাবি ভ্রমণে ওয়ানওয়ের নূন্যতম ভাড়া ৪১,১৫৫ টাকা ও রিটার্ণ ৭১,৩০০ টাকা নির্ধারণ করা হয়েছে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইটটি পরিচালনার পরিকল্পনা রয়েছে। গতকাল সোমবার থেকে ঢাকা-আবুধাবি-ঢাকা ও চট্টগ্রাম-আবুধাবী-চট্টগ্রাম রুটের টিকেট বিক্রয় শুরু হয়েছে। ইউএস-বাংলা এয়ারলাইন্সের সকল ডিস্ট্রিবিউশন চ্যানেল একযোগে বিক্রয়ের জন্যে উন্মুক্ত করা হয়। ফ্লাইটের সময়সূচি, টিকেটের মূল্য সম্পর্কিত বিস্তারিত তথ্য ইউএস-বাংলা এয়ারলাইন্সের ওয়েবসাইটে পাওয়া যাবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম আরো জানান, বন্ধুপ্রতিম রাষ্ট্র হিসেবে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে ইউএস-বাংলার ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত দুদেশের বন্ধণকে আরো বেশী সুদৃঢ় করবে। রাজধানী আবুধাবি হবে ইউএস-বাংলার সরাসরি আমিরাতে পরিচালিত তৃতীয় গন্তব্য। বর্তমানে সংযুক্ত আমিরাতে দুবাই ও শারজাহ রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

বর্তমানে ইউএস-বাংলার বহরে মোট ২৩ টি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে ১টি ৪৩৬ আসনের এয়ারবাস ৩৩০-৩০০, ৯টি বোয়িং ৭৩৭-৮০০, ১০টি এটিআর ৭২-৬০০ ও ৩টি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট আছে। চলতি মাসের মধ্যে ইউএস-বাংলার বহরে আরো একটি এয়ারবাস ৩৩০-৩০০ যোগ করতে যাচ্ছে। যা দিয়ে চলতি বছর ঢাকা থেকে জেদ্দা রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে। দুবাই, শারজাহ ছাড়া বর্তমানে মধ্যপ্রাচ্যের অন্যতম গন্তব্য মাস্কাট, দোহা, প্রবাসী বাংলাদেশী অধ্যুষিত কুয়ালালামপুর, সিঙ্গাপুর, মালে, পর্যটক বান্ধব অন্যতম গন্তব্য ব্যাংকক ও চীনের অন্যতম বাণিজ্যিক শহর গুয়াংজু, পার্শ্ববর্তী দেশ ভারতের কলকাতা ও চেন্নাইতে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আন্তর্জাতিক রুট ছাড়াও দেশের অভ্যন্তরে বিশেষ করে ঢাকা থেকে কক্সবাজার, চট্টগ্রাম, সিলেট, সৈয়দপুর, যশোর ও রাজশাহী ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

জিডিপি কমার পূর্বাভাসে চিন্তার কিছু নেই: অর্থমন্ত্রী

বাংলাদেশের মোট দেশজ উৎপাদনের (জিডিপি) প্রবৃদ্ধির পূর্বাভাস আরও কমিয়ে এনেছে আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ)। তবে

পণ্যের দাম ঠিক রাখতে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে: প্রতিমন্ত্রী

ইরান ও ইসরায়েলের মধ্যকার চলমান উত্তেজনার জেরে দেশে বিভিন্ন পণ্যের দাম যাতে না বাড়ে সেজন্য

আইএমএফের ঋণের বাকি অর্থ ছাড়ে বাধা নেই: গভর্নর

ঋণের জন্য বাংলাদেশকে আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) যে ১০টি শর্ত দিয়েছে তার মধ্যে ৯টিই পূরণ

প্রতি লিটার ১০ টাকা বাড়লো সয়াবিন তেলের দাম

ফের বাড়ানো হলো সয়াবিন তেলের দাম। লিটার প্রতি ১০ টাকা বাড়িয়ে নতুন দাম ১৭৩ টাকা
  • সর্বশেষ
  • জনপ্রিয়

ঝড়ে তার ছিঁড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুর মৃত্যু

তৃতীয় ধাপের উপজেলা ভোট ২৯ মে

রেকর্ড ৪০.৭ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা

দ্রুত সময়ের মধ্যে মুজিবনগরে স্থলবন্দর হবে: জনপ্রশাসনমন্ত্রী

নৌকা যেখানে আছে জনগণ সেখানে নেই: আমির খসরু

ঝালকাঠিতে প্রাইভেট-ট্রাক-অটোর ত্রিমুখী সংঘর্ষে নিহত ১২

বিশ্বকে বাঁচাতে সময় মাত্র দুই বছর

উপজেলা নির্বাচন নিয়ে বিপাকে তৃণমূল

ইরানের প্রতিশোধ; বড় যুদ্ধের ঝুঁকিতে পৃথিবী

কৃষি জমি সুরক্ষা ও ব্যবহার আইন দ্রুত পাস করতে হাইকোর্টের রায়

নির্বাচনী দ্বন্দ্বে চকরিয়ায় দুজনকে কুপিয়ে হত্যা

মাদক কারবারে বদির দুই ভাইয়ের সংশ্লিষ্টতা পেয়েছে সিআইডি

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে নিহত হয়েছে ৫০ হাজারের বেশি রুশ সেনা

ইলিয়াস আলীসহ সব গুম রাষ্ট্রের পৃষ্ঠপোষকতায় হয়েছে: রিজভী

নরসিংদীতে দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে যুবক নিহত

হিজবুল্লাহ বা ইরান কেউই বর্তমানে যুদ্ধের জন্য প্রস্তুত নয়: ইইউ

৮ হাজার ভুয়া মুক্তিযোদ্ধার সনদ বাতিল: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

কৃষি গুচ্ছের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ, ২২ এপ্রিল থেকে আবেদন

আমিরাতে ৭৫ বছরের ইতিহাসে বৃষ্টির রেকর্ড, নিহত ২

জিডিপি কমার পূর্বাভাসে চিন্তার কিছু নেই: অর্থমন্ত্রী