বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদার মুক্তি নিয়ে যা বলেলেন কাদের

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সেরকম যদি কিছু তারা চান তাহলে তারা প্রাইমিনিস্টারকে বলতে পারেন। তারাতো আলোচনা করছেন। আলোচনাতো খোলামেলা। রোববার (৪ অক্টোবর) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, চিকিৎসার বিষয়ে রাজনৈতিভাবে ষ্ট্যান্ডবাজি করা হয়েছে। বেগম জিয়ার অসুস্থতার বিষয়ে কোন ভাবেই কতৃপক্ষ অবহেলা করেনি। এখনতো চিকিৎসার নিয়ে কোন কথা নেই। তবে বেগম জিয়ার অসুস্থতা নিয়ে তারা রাজনীতি করেছে বেশি।

তিনি বলেন, মামলার সঙ্গে নির্বাচনকে সর্ম্পক যুক্ত করার তো কোন যুক্তি নেই। মামলা আমরা করিনি। মামলা বেগম জিয়াকে আমরা দণ্ড দেইনি। আমরা যেখানে দণ্ড দেইনি সেখানে আমরাতো মুক্তি দিতে পারি না। এখন তারা লিগ্যাল যুদ্ধ করুন। আদালতে তারা চেস্টা করুন। যদি কোন অপশন ওপেন থাকে তারা আদালতে গিয়ে লিগ্যাল ব্যটলে যেতে পারেন। কেন? ৩০টির মতো মামলার জামিনতো হয়ে গেছে। সরকার কি বাধা দিয়েছে?

তিনি আরও বলেন, যে মামলার রায় হয়ে গেছে, দণ্ড প্রদান করা হয়েছে সেখানে জামিন দেবে কিনা এটা উচ্চ আদালত বলতে পারবে। এটা একটা আইনি যুদ্ধ।