নিষিদ্ধ হচ্ছেন বাংলাদেশের আরেক টাইগার ক্রিকেটার!

0

নিষিদ্ধ হচ্ছেন বাংলাদেশের আরেক টাইগার ক্রিকেটার! খেলা চলাকালে প্রকাশ্যে সতীর্থ ক্রিকেটারকে পি’টি’য়ে বড় ধরনের বিতর্কে জড়ালেন বাংলাদেশ জাতীয় দলের ফাস্ট বোলার শাহাদাত হোসেন রাজিব। এতে অন্তত ১ বছরের জন্য নিষেধাজ্ঞায় পড়তে হতে পারে তাকে।

বছর কয়েক আগে গৃহকর্মীর গা’য়ে হা’ত তুলে যেতে হয় জেলে। বেশ কয়েক মাস জেলে থাকার পর শেষ পর্যন্ত সাড়ে ১২ লাখ টাকার বিনিময়ে গৃহকর্মী পেটানোর সেই মামলা থেকে খালাস পান রাজিব।

রোববার (১৭ নভেম্বর) ঢাকা বিভাগ ও খুলনা বিভাগের ম্যাচ চলাকালীন সতীর্থ মোহাম্মদ আরাফাত সানি জুনিয়রের গা’য়ে হা’ত তুলেন তিনি।

জানা যায়, জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ঢাকা বিভাগ ও খুলনা বিভাগের ম্যাচ অনুষ্ঠিত হয় শেখ আবু নাসের স্টেডিয়াম। খেলা চলাকালীন বলের এক পিঠ ঘষে দেয়ার জন্য আরাফাতকে বলেন রাজিব। ২৪ বছর বয়সী এই স্পিনিং অলরাউন্ডার সেটা ঠিকঠাক করতে পারবেন না বলাতেই ক্ষি’প্ত হয়ে ওঠেন তিনি। এরপরই চ’ড়-থা’প্প’ড় দিতে থাকেন আরাফাতকে।

তার এমন কাণ্ডের পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে রিপোর্ট জমা দিয়েছেন ম্যাচের রেফারি আখতার আহমেদ শিপার। সেই রিপোর্ট দেখার পর বিসিবি শাস্তির বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নেবে। তবে সেটা কমপক্ষে এক বছর হতে পারে বলেই মনে করছেন ম্যাচ রেফারি।

আখতার আহমেদ শিপার বলেন, আমি আমার যা লেখার ও বলার বোর্ডে বলে দিয়েছি। শাহাদাত রাজিব যা ঘটিয়েছে, সেটা নিয়ে আমার মানে ম্যাচ রেফারির শাস্তি দেয়ার এখতিয়ার নেই। এটা লেভেল ৪ ‘এর আওতায়। এ শাস্তি অনেক কঠিন ও বড়।

এটা তেড়ে যাওয়া, বাজে অঙ্গভঙ্গি বা গালি দেয়ার মতো ছোটখাটো ঘটনা নয়। সরাসরি গা’য়ে হাত তোলা। এর শাস্তি কঠিন। আইনে ন্যূনতম ১ বছর সাসপেন্ড। এখন এটা বিসিবিতে পাঠানো হয়েছে। ঘটনার সাক্ষ্য-প্রমাণ ও যাচাই বাছাইয়ের পর বোর্ডই ঠিক করবে কি শাস্তি দেবে।

(Visited 301 times, 1 visits today)

Leave A Reply

Your email address will not be published.