কাল হেরে, ২ ক্রিকেটারের নামে যা বললেন মাহমুদউল্লাহ

0

রাজকোটে ভারতের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশকে শুভসূচনা এনে দেয়া টপ অর্ডার ব্যাটসম্যানদের প্রশংসায় ভাসিয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ঝলমলে শুরু পেয়েও শেষ পর্যন্ত বড় সংগ্রহ না গড়তে পারার আক্ষেপও করেছেন তিনি।

ব্যাট হাতে দারুণ শুরু করেন ওপেনার লিটন দাস এবং নাঈম শেখ। ৬০ রান আসে উদ্বোধনী এই জুটির কাছ থেকে। লিটন ২১ বলে ২৯ করে আউট হলে সৌম্য সরকারও ২০ বলে ৩০ রানের দারুণ ইনিংস খেলেন। তরুণ নাঈমের ব্যাট থেকে আসে ৩১ বলে ৩৬ রান।

সব মিলিয়ে বড় সংগ্রহের ভিত গড়ে দিয়েছিলেন এই তিন ব্যাটসম্যান। কিন্তু পরবর্তীতে দলকে প্রত্যাশিত সংগ্রহ এনে দিতে পারেননি মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেনরা। ১৫৩ রান থেমেছে বাংলাদেশের ইনিংস।

সৌরাষ্ট্র স্টেডিয়ামের ব্যাটিং সহায়ক উইকেটে ১৭০ রানের বেশি প্রত্যাশা ছিল বাংলাদেশের। মাহমুদউল্লাহর ভাষায়, আমাদের ওপেনাররা খুব ভালো শুরু এনে দিয়েছিল। এটা ১৮০ এর বেশির উইকেট ছিল। উইকেট খুব ভালো ছিল ব্যাটিংয়ের জন্য।

সৌম্য যখন আউট হলো দুইজন নতুন ব্যাটসম্যান উইকেটে ছিল এবং আমরা কিছুটা বেশি সময় নিয়েছিলাম। এখানেই সম্ভবত আমরা পিছিয়ে গেছি। টপ অর্ডার ভালো ব্যাটিং করেছে। আমাদের অন্তত ১৭৫ করা উচিৎ ছিল। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বলেন বাংলাদেশ অধিনায়ক। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার বিধ্বংসী ৪৩ বলে ৮৫ রানের ইনিংসে ১৫.৪ ওভারেই ৮ উইকেটের জয় তুলে নেয় স্বাগতিকরা। তিন ম্যাচের সিরিজে ১-১ সমতায় ফিরে তারা।

Leave A Reply

Your email address will not be published.