রণবীরের সঙ্গে বিচ্ছেদ ক্যাটরিনার আশীর্বাদ!

বলিউড পাড়ায় অভিনেত্রী ক্যাটরিনা কাইফকে নিয়ে কম চর্চা হয়নি। কখনো সালমান খানের সঙ্গে প্রেম, আবার কখনো রণবীর কাপুরের সঙ্গে সম্পর্ক, বিচ্ছেদ সবকিছুই উঠে এসেছে আলোচনায়। তবে সবচেয়ে বেশি আলোচনায় ছিল রণবীর কাপুরের সঙ্গে তার প্রেম। এতে ক্ষতি নয়, বরং লাভই হয়েছে ক্যাটরিনার। নিজ মুখেই একথা স্বীকার করেছেন ‌‘চিকনী চামেলি’ খ্যাত এ অভিনেত্রী।

সম্প্রতি ‘ভোগ’ ম্যাগজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে রণবীরের সঙ্গে সম্পর্কের বিষয়ে ক্যাটরিনা বলেন,‘এটাই আমার জীবনে প্রথম ছিল, যখন আমি নিজের প্রতি মনোযোগী ছিলাম। আর যখন আপনি নিজের প্রতি মনোযোগ দেবেন, তখনই অনেক সময় আপনার মনে হবে আপনি নিজেকে ঠিকভাবে জানেন না। আমার জীবনে ওই সময়টাও ওই রকমই ছিলাম। ওই সময়টা আমার কাছে এমনই অস্বস্তিকর, যখন আমি মেয়ে নিয়েছিলাম যে নিজেকে ঠিকভাবে জানিই না। একটা ঘোরের মধ্যে ঘটনাগুলি যেন নিজের মতো করেই ঘটে গিয়েছিল। তবে এখন যখন এই সম্পর্কটা ভেঙে গেছে, এটাকে আমি আশীর্বাদের মতোই দেখছি। এখন আমি আবার নিজেকে নতুন করে চিনছি, আমার চিন্তাভাবনাগুলিকে বুঝতে পারছি। এখন আমি আমার জীবন নিয়ে নিশ্চিত। এখন আমি পুরো বিষয়টিই ভিন্ন দৃষ্টিকোণ থেকে দেখতি পারি।’

ক্যাটরিনা আরও বলেন, তিনি কোনো কিছু নিয়ে আফশোস করার বিশ্বাসী নন। তার কথায়, ‘আবেগ বিষয়টিই আমার কাছে নিরর্থক। যখন তুমি তোমার জীবনে কোনো সিদ্ধান্ত নেবে, তখন বুঝবে সেটাই সেরা।’

ভারতের শীর্ষস্থানীয় এক গণমাধ্যম জানিয়েছে, প্রথমে দীপিকার সঙ্গে রণবীরের প্রেম, যে প্রেম নিয়ে ভীষণই সিরিয়াস ছিলেন দীপিকা। তবে মাঝে ঢুকে যান ক্যাট, সম্পর্ক ভাঙে দীপিকা-রণবীর কাপুরের। এই ত্রিকোণ প্রেম বি-টাউনে সবসময়ই আলোচনার বিষয় হয়ে উঠে এসেছে। এমনকি অনেকেই মনে করেন ক্যাটরিনার জন্যই রণবীরকে হারিয়েছিলেন দীপিকা।

বিষয়টি নিয়ে ক্যাটরিনার প্রতি দীপিকার কম রাগ ছিল না। যদিও পরবর্তীকালে ক্যাটরিনার সঙ্গেও রণবীরের সম্পর্ক টেকে নি। কিন্তু বিরক্ত দীপিকা প্রকাশ্যে জানিয়ে দিয়েছিলেন, তিনি বিয়েতে ক্যাটরিনাকে কখনোই নিমন্ত্রণ করবেন না। যদিও রণবীর সিংয়ের মধ্যস্থতায় ক্যাটরিনাকে শেষ পর্যন্ত দীপবীরের রিসেপশনে নিমন্ত্রণ পাঠানো হয়। ক্যাটরিনাও পুরনো বিবাদ ভুলে সেজেগুজে হাজির ছিলেন রিসেপশনে।