ফুটবলকে গুড বাই জানালেন ইব্রাহিমোভিচ

প্রকাশ : ০৫ জুন ২০২৩, ১১:৫৭ | অনলাইন সংস্করণ

  ক্রিয়া ডেস্ক

বিশ্ব ফুটবলের অন্যতম স্ট্রাইকার ৪১ বছর বয়সী ইব্রাহিমোভিচ কিছু দিন আগেও বলেছিলেন এখনো নিজেকে সুপারম্যানের মতো মনে করেন। অদম্য ইচ্ছা এবং মনের জোরের কাছে কখনোই বয়সকে বাঁধা হতে দেননি তিনি। তবে এবার পেশাদারী ফুটবলকে বিদায় জানালেন কিংবদন্তি ফুটবলার জ্লাতান ইব্রাহিমোভিচ।

রোববার ভেরোনার বিপক্ষে ম্যাচ শেষে সুইডিশ তারকা ইব্রাহিমোভিচ নিজেই ফুটবল থেকে অবসরের কথা জানান। দীর্ঘ দুই যুগ পেশাদারি ফুটবলের যাত্রার ইতি টানলেন ইব্রাহিমোভিচ।

ওই ম্যাচের আগে এসি মিলান নিশ্চিত করে ইব্রাহিমোভিচ চলতি মৌসুম শেষে এসি মিলান ছাড়তে যাচ্ছেন। যে কারণে ম্যাচে তাকে সম্মান জানানো হয়। পুরো স্টেডিয়াম জুড়ে দর্শকেরা তাকে সমর্থন জানাতে ব্যানার নিয়ে আসে। সেখানে লেখা ছিল। গুড বাই।

ভেরোনার বিপক্ষে ম্যাচ শেষে ইব্রাহিমোভিচ বলেন, ‘প্রথমবার যখন আমি মিলানে এসেছিলাম, তখন আপনারা আমাকে আনন্দ দিয়েছিলেন। দ্বিতীয়বার আপনারা আমাকে ভালোবাসা দিয়েছেন। আমার হৃদয় থেকে আমি আপনাদের ধন্যবাদ জানাতে চাই। আপনারা আমাকে স্বাগত জানিয়েছেন আপনারা আমাকে বরণ করেছেন। আমি পুরোটাই মিলানের ভক্ত হয়ে থাকব। এখন ফুটবলকে বিদায় জানানোর সময়, আপনাদের নয়।

ক্যারিয়ারের সমাপ্তি ঘোষণার আগে সব মিলিয়ে নয়টি ক্লাবের হয়ে খেলেছেন তিনি। ১৯৯৯ সালে মালমো এফসির হয়ে সিনিয়র ফুটবলে যাত্রা শুরু হয় এই সুইডিশ তারকার। এরপর আয়াক্স, ল্যুভেন্তাস, ইন্টার মিলান, বার্সেলোনা, পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেড ও লস অ্যাঞ্জেল গ্যালাক্সির হয়ে খেলেছেন তিনি। দীর্ঘ ক্যারিয়ারে ৪০৫ গোল করেছেন জলাতান ইব্রাহিমোভিচ।

এবি/আরআই