রশিদের ভয়ে ভিন্ন ধরনের উইকেটে খেলার পরিকল্পনা বিসিবির

প্রকাশ : ০৩ জুন ২০২৩, ২০:৩৭ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট দল রশিদ খানের ভয়ে অনুশীলন ক্যাম্প শুরু করেছে। আসন্ন এই সিরিজে বাংলাদেশের সবচেয়ে বড় হুমকি হতে পারেন আফগান স্পিনার রশিদ খান। তিন ফরম্যাটের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী ১০ জুন বাংলাদেশে আসছে আফগানিস্তান দল।

বাংলাদেশ সফরে রশিদ খান আসছেন সেটা প্রায় নিশ্চিত। আফগান স্পিনার টি-টোয়েন্টিতে হুমকি হলেও ওয়ানডে বা টেস্টে তাকে এতোটা বড় হুমকি মনে করেন না বিসিবি পরিচালক আকরাম খান। রশিদের ভয়ে ভিন্ন ধরনের উইকেটে খেলার পরিকল্পনাকেও ভালো মনে করছেন না তিনি।

এ প্রসঙ্গে আকরাম বলেন, ‘আমি অধিনায়ক হলে ১২ মাস যেমন উইকেটে খেলি, সে ধরনের উইকেট চাইতাম। আর রশিদ খান অবশ্যই ভালো বোলার এবং সে কিন্তু টি-টোয়েন্টিতে ভালো করে। ওয়ানডে ও টেস্টে কিন্তু ও রকম আহামরি পারফরম্যান্স নাই। টি-টোয়েন্টিতে প্রত্যেকটা বল রানের জন্য খেলতে হয়, সুযোগ নিতে হয়। তো আপনি যদি সতর্কতার সঙ্গে খেলেন, অত কষ্ট হবে না।'

আকরাম খান বলেন, ‘উইকেট তো আসলে টিম ম্যানেজমেন্টের ব্যাপার। নরমালি যে ধরনের উইকেট থাকে সে ধরনের উইকেটই আমরা দিয়ে থাকি। তো আমাদের উইকেটে কিন্তু আমাদের ক্রিকেটারদের ভালো খেলার কথা যেহেতু আমাদের ক্রিকেটাররাই বেশি খেলেছে এখানে।’

মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে সব সময়ই স্পিন বান্ধব উইকেটে খেলে থাকে বাংলাদেশ। তবে সিলেট ও চট্টগ্রামের উইকেট থাকে কিছুটা ব্যাটিং বান্ধব। আকরাম মনে করেন বাংলাদেশ গত ১২ মাসে যেমন উইকেটে খেলেছে, আফগানস্তানের বিপক্ষেও তেমন উইকেটে খেলা উচিত।
এবি/ওজি