চ্যাম্পিয়ন্স লিগের ৪ দল চূড়ান্ত

চেলসিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে ম্যান ইউ

প্রকাশ : ২৬ মে ২০২৩, ১২:২৬ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক

চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ হারালো লিভারপুল। চেলসিকে হারিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের জয়েই মূলত লিভারপুলের স্বপ্নভঙ্গ হয়। ম্যান ইউর জয়ের ফলে শেষ রাউন্ডে চ্যাম্পিয়ন্স লিগের তৃতীয় স্থানে উঠে এসেছে দলটি। 

বৃহস্পতিবার রাতে ওল্ড ট্র্যাফোর্ডে প্রিমিয়ার লিগের ম্যাচটি ৪-১ গোলে জিতেছে ইউনাইটেড। কাসেমিরো দলকে এগিয়ে নেওয়ার পর গোলের দেখা পান মার্সিয়াল, ব্রুনো ফের্নান্দেস ও মার্কাস র‍্যাশফোর্ড। খেলার শেষ দিকে এসে চেলসির হয়ে সান্তনাসূচক একটি গোল করেন জোয়াও ফেলিক্স।

যদিও বল পজিশনে এগিয়ে ছিল চেলসি, কিন্তু ম্যাচে আক্রমণে দাপট ছিল ইউনাইটেডের। খেলার ষষ্ঠ মিনিটেই দলকে এগিয়ে নেন কাসেমিরো। প্রথমার্ধের অতিরিক্ত সময়ের পঞ্চম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মার্সিয়াল।

এরপর ৭৩ মিনিটে পেনাল্টি পায় ইউনাইটেড। সফল স্পট কিকে ৩-০ করেন ফার্নান্দেজ। এর পাঁচ মিনিট পর র‍্যাশফোর্ড গোল করে বড় জয় নিশ্চিত করেন। খেলার শেষ দিকে এসে চেলসির হয়ে একটি গোল শোধ করেন ফেলিক্স।

এই জয়ের ফলে পয়েন্ট তালিকার তিনে উঠেছে ইউনাইটেড। শেষ রাউন্ডের আগেই শেষ চারের ফয়সালা হয়ে গেছে। ইংলিশ ফুটবল থেকে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলবে ম্যানচেস্টার সিটি, আর্সেনাল, ম্যানচেস্টার ইউনাইটেড ও নিউক্যাসল ইউনাইটেড।

এবি/ জিয়া