শিরোপা জয়ের লড়াই জমিয়ে তুললো সিটি

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২৪, ১৩:৩৮ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক:

জমে উঠেছে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের লড়াই। যদিও এগিয়ে রয়েছে লিভারপুল তবে তাদের একটি ভুলের অপেক্ষায় রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। গতকাল ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ৪-২ গোলের ব্যবধানে বড় জয় তুলে নিয়ে সেটাই যেন জানান দিলেন তারা। আর এই জয় পেতে দুই গোল ও এক গোলে সহায়তা করে সিটির বেলজিয়ান তারকা মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন।

শনিবার প্রতিপক্ষ ক্রিস্টাল প্যালেসের মাঠে নেমে খেলা শুরুর তিন মিনিটের মাথায়ই এক গোল হজম করে পিছিয়ে যায় পেপ গার্দিওয়ালার শিষ্যরা। তবে ম্যাচের ১৩তম মিনিটে দলকে সমতায় ফেরান ডি ব্রুইন। এরপর ম্যাচে এগিয়ে যেতে একের পর এক আক্রমণ চালায় সিটি তবে গোল না হওয়ায় ১-১ সমতায় বিরতিতে যায় দুই দল।

তবে দ্বিতীয়ার্ধে যেন আরো অপ্রতিরোধ্য হয়ে ওঠে গার্দিওয়ালার শিষ্যরা। বিরতি থেকে ফিরেই দুই মিনিটের মাথায় সিটিকে এগিয়ে নেয় রিকো লুইস। এরপর ৬৬ মিনিটে ডি ব্রুইনের সহায়তায় ব্যবধান বাড়ান সিটির তারকা স্ট্রাইকার আর্লিং হালান্ড। এর ৪ মিনিট পর নিজেই সিটির হয়ে হালি ও নিজের দ্বিতীয় গোল করেন ডি ব্রুইন। এটি ছিল তার সিটির হয়ে ১০০তম গোল। এই কীর্তিতে তিনি ক্লাবটির ১৮তম ফুটবলার।

খেলার শেষদিকে (৮৬) প্যালেস একটি গোল করে ব্যবধান কমায়। এই জয়ে আর্সেনালকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের দুইয়ে ওঠে এসেছে সিটি। ৩১ ম্যাচে ৭০ পয়েন্ট তাদের। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। সিটির চেয়ে গোল গড়ে এগিয়ে আছে তারা। সমান ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে তিনে আর্সেনাল।


আমার বার্তা/জেএইচ