মোরগের আক্রমণে এক ব্যক্তি নিহত

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২৩, ২০:৪৯ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক

মোরগের আক্রমণে মৃত্যু হয়েছে এক ব্যক্তির। শুনে অবাক লাগলেও ঘটনাটি আয়ারল্যান্ডের বালিনাস্লো শহরের। গত বছর এপ্রিলে মোরগের আক্রমণে জ্যাসপার ক্রাউস নামের ওই ব্যক্তির মৃত্যু হয়। ঘটনাটি কয়েক মাস আগের হলেও সামনে এসেছে সম্প্রতি। কিছুদিন আগে আদালতে প্রতিবেদন জমা দেওয়ার পর বিষয়টি প্রকাশ পায়।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ফক্স নিউজের প্রতিবেদনে জানা যায়, ওই মোরগটি স্বভাবে অত্যন্ত আক্রমণাত্মক ছিল। এর আগে একটি শিশুর ওপরে সে হামলা চালিয়েছিল। পরে তাকে এনে জ্যাসপারের খামারে রাখা হয়।

ঘটনার দিন ২০২২ সালের ২৮ এপ্রিল জ্যাসপার ক্রাউস তাঁর রান্নাঘরে কাজ করছিলেন। সে সময় বাড়িতে থাকা ব্রাহমা প্রজাতির হিংস্র মোরগটি তাঁর পায়ে অনবরত ঠোকর দেয়। এ সময় চিৎকার করতে শুরু করেন তিনি।

হঠাৎই জ্যাসপারের চিৎকার শুনে ঘুম ভেঙে যায় তাঁর ভাড়াটিয়া ও’কিফের। তিনি ছুটে গিয়ে দেখতে পান রক্তাক্ত অবস্থায় পড়ে আছেন জ্যাসপার। তাঁর পায়ের গভীর ক্ষত থেকে রক্ত পড়ছে অনবরত। জ্ঞান হারানোর আগে তিনি একটি শব্দই বলতে পেরেছিলেন, ‘মোরগ’।

সঙ্গে সঙ্গে জরুরি সেবা নম্বরে কল দিয়ে অ্যাম্বুলেন্স ডেকে তাঁকে হাসপাতালে পাঠান ও’কিফে। এর মাঝে জ্যাসপার জ্ঞান হারিয়ে ফেলেন। প্যারামেডিকরা ঘটনাস্থলে এসে সিপিআর দিতে শুরু করেন তাঁকে। কিন্তু সব চেষ্টা ব্যর্থ করে হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই মৃত্যু হয় তাঁর।

চিকিৎসকেরা জানিয়েছেন, ওই ব্যক্তি ক্যানসার ও হৃদ্‌রোগে আক্রান্ত ছিলেন। মোরগটির আক্রমণে তাঁর শরীর থেকে অতিরিক্ত রক্তক্ষরণের পাশাপাশি হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে।

এবি/ জিয়া