প্রধানমন্ত্রীকে হত্যা হুমকির প্রতিবাদে থানায় থানায় আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল

প্রকাশ : ২৩ মে ২০২৩, ১৬:৩৩ | অনলাইন সংস্করণ

  ওয়াহিদ আব্দুল্লাহ্ রাজীব

সারাদেশে প্রধানমন্ত্রীকে হত্যা হুমকির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। স্লোগানে স্লোগানে কাঁপছে রাজপথ। প্রচণ্ড তাপদাহকে উপেক্ষা করে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা বিএনপির এই নেক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানিয়ে প্রতিবাদের ঝড় তুলেছে। 

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের নির্দেশনায় প্রতিটি থানা আওয়ামী লীগের পক্ষ থেকে দিনব্যাপী হয়েছে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা।

এরই ধারাবাহিকতায় তুরাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী বিএম জাহিদ হাসানের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি দিয়াবাড়ি থেকে আমির কমপ্লেক্স হয়ে আবার দিয়াবাড়ি গিয়ে শেষ হয়। এতে অংশ নেন দলটির বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা।

পরে সংক্ষিপ্ত আলোচনায় বিএম জাহিদ হাসান প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দাতা রাজশাহী জেলার বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদসহ উক্ত ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। 

উল্লেখ্য, গত ১৯ মে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ এক জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়। এর প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগ ও দলটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

এবি/ জিয়া