উত্তরায় বিপুল পরিমাণ বিদেশী মদ ও চোরাই মালামালসহ আটক ২

প্রকাশ : ২৮ মার্চ ২০২৩, ১৭:৫১ | অনলাইন সংস্করণ

  শুকতারা ইসলাম ঐশী

রাজধানী উত্তরার কসাইবাড়ি এলাকা থেকে বিপুল পরিমাণ বিদেশী মদ ও  ভারতীয় চোরাই মালামালসহ সংঘবদ্ধ চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

আজ সকালে র‌্যাব-১ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) নোমান আহমদ এ খবর নিশ্চিত করেছেন। 

এসময়  তাদের কাছ থেকে বিপুল পরিমাণ বিদেশী মদ ও চোরাইমাল ভর্তি একটি পরিবহন কাভার্ড ভ্যান উদ্বার করা হয়।

এসময় তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল সোমবার সন্ধ্যায় র‌্যাব-১ (উত্তরা) এর একটি দল তথ্য প্রযুক্তি ব্যবহার করে উত্তরা পূর্ব থানা এলাকার কসাইবাড়ী রেলগেইট সংলগ্ন এপিবিএন এর গেটের সামনের রাস্তায় অভিযান পরিচালনা করার সময় মাদক ব্যবসায়ী ও চোরাকারবারী চক্রের দুই সদস্যকে আটক করতে সক্ষম হন তারা।

গ্রেফতারকৃতরা হলেন, নরসিংদী জেলার মৃত আব্দুর রশিদের পুত্র মো. সুজন মিয়া (৩২) ও কুমিল্লা জেলার মো. আবু তাহেরের পুত্র আরিয়ান ওরফে হৃদয় (১৯)।

র‌্যাব কর্মকর্তা নোমান জানান, অভিযানকালে কাভার্ড ভ্যানে তল্লাশী চালিয়ে ২৪ বোতল বিদেশী মদ, ১০৫টি ভারতীয় লেহেঙ্গা, ৪১টি থ্রি পিছ, ৩৭টি শাড়ী, ৭টি গেঞ্জি, ৫টি বেবি সেট ও ৪১২ কেজি বিভিন্ন ধরণের ইমিটেশনের গহনা উদ্ধার করা হয়।

এছাড়াও ১৯০ টাকা ও ১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। পরে যাবতীয় মালামাল ও মালামাল বহনে ব্যবহৃত কাভার্ড ভ্যান জব্দ করা হয়।

পরে উদ্ধারকৃত মাদক, মালামাল ও গ্রেফতারকৃতদের উত্তরা পূর্ব থানায় হস্তান্তর করা হয়েছে।

আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে ডিএমপি উত্তরা পূর্ব থানার অফিসার ইনচার্জ মো. নাসির উদ্দিন নিশ্চিত করে বলেন, দুইজন আসামী র‌্যাব আমাদের কাছে বিভিন্ন ভারতীয় মালামালসহ হস্তান্তর করেছেন।

পরে এ ঘটনায় চোরাচালান আইনে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে এবং গ্রেফতারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে।

এবি/ জিয়া