তুরাগে মাদকসেবীর ছুরিকাঘাতে পুলিশ কর্মকর্তা আহত

প্রকাশ : ২৫ মার্চ ২০২৩, ১৯:৩৪ | অনলাইন সংস্করণ

  শুকতারা ইসলাম ঐশী

রাজধানী তুরাগের ফুলবাড়িয়া এলাকায় আসামি ধরতে গিয়ে এক মাদকসেবীর ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছে তুরাগ থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) শাহিনুর রহমান শাহীন।

গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার সময় এই ঘটনা ঘটে বলে জানা যায়।

ওই ঘটনায় আহত এসআই শাহিনুরকে প্রথমে কুর্মিটোলা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

গতকাল শুক্রবার সন্ধ্যায় তুরাগের ফুলবাড়িয়া বাজার টেকপাড়া এলাকার বিল্লাল হাজীর বাড়িতে এ ঘটনা ঘটে। মাদকদ্রব্য বেচা-কেনা হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে এস আই শাহিনুর ঘটনাস্থলে গিয়ে জিজ্ঞাসাবাদের সময় মাদকসেবী আব্দুর রউফ আচমকা তার পেটে ছুরি দিয়ে আঘাত করে বলে জানা যায়।

পারিবারিক সূত্রে আরও জানা যায় বিল্লাল হাজির ছেলে আব্দুর রউফ (৪০) একজন মাদকসেবী। পরিবার তাকে প্রায় ৭/৮ বার মাদকাসক্ত পুনর্বাসন কেন্দ্রেও প্রেরণ করেছে।

পরে তুরাগ থানা পুলিশের ২০ থেকে ২৫ জনের একটি টিম প্রায় রাত চারটায় পর্যন্ত চেষ্টা চালিয়ে শনিবার ভোর রাতে আসামী আব্দুর রউফ (৪০), মোঃ রাজু (৩২), ও ফারুক মিয়া টুলুকে (৪৫) আটক করতে সক্ষম হয়।

ঘটনাটি শনিবার বেলা বারটায় তুরাগ থানা পুলিশের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে জানান উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোরশেদ আলম।

ঘটনার সংক্ষিপ্ত বিবরণে পুলিশ জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, তুরাগের ফুলবাড়িয়া টেকপাড়া এলাকায় বিল্লাল হাজীর ছেলে আব্দুর রউফসহ কথিপয় ব্যক্তি মাদক ক্রয় বিক্রয় এবং সেবন করা হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে তুরাগ থানার এসআই শাহিনুর রহমান সঙ্গীয় ফোর্সসহ অভিযান পরিচালনা করেন। আসামী আব্দুর রউফের সাথে থাকা দুই তিন জন মাদকসেবী পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় এবং আসামি আব্দুর রউফ পানির টাংকির পিছনে লুকিয়ে পড়ে। পরে আসামি আব্দুর রউফ সুকৌশলে এসআই শাহিনুর রহমানের উপর ধারালো ছুরি দিয়ে হামলা চালিয়ে দৌঁড়ে বাড়ির ছাদের চিলেকোঠার লুকিয়ে পড়ে। হামলায় এসআই শাহিনুর রহমানের বুকের নিচের অংশের পেটে গুরুতর ক্ষত সৃষ্টি হয়ে প্রচুর রক্তপাত হয়। পরে আহত এসআই শাহিনুর রহমানকে প্রথমে কুর্মিটোলা হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

পুলিশ আরো জানায়, পরে পুলিশের বেশ কয়েকটি টিম ঘটনা স্থলে যায়, কিন্তু আসামী আব্দুর রউফ আত্মসমর্পণ না করে পুলিশকে হুমকি দিয়ে বলে যদি কেউ তার কাছে আসে তাকে মেরে ফেলবে অথবা নিজে আত্মহত্যা করবে। পরে রাতভর বিভিন্ন কৌশল অবলম্বন করে অভিযান পরিচালনার পর ভোর রাতে আব্দুর রউফসহ মোট তিনজনকে আটক করতে সক্ষম হয় পুলিশ। এসময় তার কাছ থেকে কিছু গাঁজা উদ্ধার করা হয়। আজ শনিবার সকালে আসামী আব্দুর রউফসহ তিনজনকে আদালতে প্রেরণ করা হয়।

উল্লেখ্য আসামি আব্দুর রউফ ও তার সহযোগীদের বিরুদ্ধে এর আগেও মাদক ব্যবসাসহ একাধিক মামলা রয়েছে।

এবি/ জিয়া