শুধু দুদক আইন দিয়ে দুর্নীতি দমন সম্ভব নয়: চেয়ারম্যান মঈনউদ্দিন

প্রকাশ : ২১ নভেম্বর ২০২৩, ১৬:৪৫ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক:

দুর্নীতি দমন কমিশন (দুদক) নিজেদের সর্বোচ্চ শক্তির ব্যবহারে দুর্নীতির নিয়ন্ত্রণ করতে চায় বলে মন্তব্য করেছেন সংস্থাটির চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দিন আবদুল্লাহ। 

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে সংস্থাটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এই মন্তব্য করেন তিনি।

দুদক চেয়ারম্যান বলেন, দুর্নীতি দুর্নীতিই, দুদকের কাছে ছোট বড় দুর্নীতি বলতে আলাদা কিছু নেই। তবে দুর্নীতি নিয়ন্ত্রণ শুধু দুদক আইন দ্বারা সম্ভব নয়। দুর্নীতি দমনে জনগণকেও সহায়তা করতে হবে।  
 
তিনি বলেন, সাক্ষী এবং সহায়তা না পাওয়া দুর্নীতি দমনের অন্যতম বাধা। দুর্নীতির কাগজপত্র, তথ্য পাওয়া সময় সাপেক্ষ ব্যাপার। তাই অনেক সময় দুর্নীতির খোঁজ পেলেও দোষীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে সময় লাগে।
 
এ সময় নির্বাচন সামনে রেখে তিনি বলেন, এমন কোনো কাজ করা উচিত হবে না, যেন নির্বাচন বাধাগ্রস্ত হয়। আর ভোটের মাধ্যমে দুর্নীতিবাজরা যেন নেতৃত্বে না আসে দুদক সেই প্রত্যাশাই করে বলে জানান তিনি।  
 
দুদক সাংবাদিকদের পাশে আছে জানিয়ে তিনি বলেন, দুর্নীতি দমনে সাংবাদিকদের কর্মকাণ্ডে সহায়তা করবে দুদক। দুদকের ভুলত্রুটি তুলে ধরতেও সাংবাদিকদের আহ্বান জানান তিনি।  
 
এ সময় দুর্নীতিবাজদের পরিত্যাগ করতে জনগণের প্রতি আহ্বান জানান দুদক চেয়ারম্যান মঈনউদ্দিন। 

 

আমার বার্তা/এমই