খুলনায় চিকিৎসকদের কর্মবিরতি এক সপ্তাহের জন্য স্থগিত

প্রকাশ : ০৪ মার্চ ২০২৩, ১৬:০৪ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক

খুলনায় চিকিৎসকদের কর্মবিরতি সাত দিনের জন্য স্থগিত করা হয়েছে। আজ শনিবার বেলা সাড়ে ১১টায় খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকের সঙ্গে বিএমএ নেতাদের বৈঠকের পর এই ঘোষণা দেন খুলনা বিএমএর সভাপতি ডা. বাহারুল আলম। 

শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের প্লাস্টিক সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. শেখ নিশাত আব্দুল্লাহর ওপর হামলার প্রতিবাদে গত ১ মার্চ থেকে চিকিৎসকেরা কর্মবিরতি পালন করছিলেন। 

আজ শনিবার সকাল সাড়ে ১০টায় খুলনা বিএমএ কার্যালয়ে খুলনা সিটি করপোরেশনের মেয়র ও খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. রাশিদা সুলতানা, খুলনা বিএমএর সভাপতি ডা. বাহারুল আলম ও সাধারণ সম্পাদক ডাক্তার মেহেদি নেওয়াজসহ চিকিৎসকেরা বৈঠকে বসেন। বৈঠক শেষে কর্মসূচি স্থগিত করা হয়। 

ঘোষণার পর চিকিৎসকদের কর্মক্ষেত্রে যোগদানের আহ্বান জানান খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। 

খুলনা বিএমএর সভাপতি ডা. বাহারুল আলম বলেন, ‘মেয়র তালুকদার আব্দুল খালেক এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেনের আশ্বাসে তাঁরা কর্মসূচি স্থগিত করেছেন।’ 

একই সঙ্গে আগামী সাত দিনের মধ্যে পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) নাঈম শেখকে (সাতক্ষীরা সদর) গ্রেপ্তার করে বিচারের আওতায় আনা এবং ডা. নিশাত আব্দুল্লাহর নামে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানান বিএমএর সভাপতি।

এবি/ জিয়া