নিরাপত্তার কারণেই কি সালমান কলকাতা সফর বাতিল করেছিলেন?

প্রকাশ : ২১ মার্চ ২০২৩, ১০:১৩ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক

সংগৃহীত

ই-মেইলের মাধ্যমে প্রাণনাশের হুমকি পাওয়ার পর সালমান খানের বাড়ির বাইরে নিরাপত্তা জোরদার করেছে মুম্বাই পুলিশ। এমনকি বান্দ্রা পুলিশ আইপিসি-এর ৫০৬(২), ১২০(বি) এবং ৩৪ ধারার অধীনে মামলা দায়ের করেছে।

গত শনিবার (১৮ই মার্চ) মুম্বাই পুলিশ সালমান খানের অফিসে হুমকিমূলক মেইল পাঠানোর অভিযোগে জেলে থাকা গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই, গোল্ডি ব্রার এবং রোহিত গর্গের বিরুদ্ধে মামলা করেছে।

সালমান খানকে পাঠানো ই-মেইলে বলা হয়েছে, ‘তোর বস সালমান খানের সঙ্গে গোল্ডি ভাই দেখা করবে। বিষয়টি মিটিয়ে ফেলার জন্য মুখোমুখি বসে কথা বলতে হবে, কথা বলিয়ে দিস। এখনো হাতে সময় আছে, তাই মনে করিয়ে দিলাম। সময় পেরিয়ে গেলে আর মনে করাবো না; শুধু ঝটকা দেব।’

এই হুমকির খবর ছড়িয়ে পরায় সালমান ভক্তরা তাদের প্রিয় অভিনেতার নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

সালমান খানের জানুয়ারিতে কলকাতায় একটি অনুষ্ঠান করার কথা ছিল। তবে শেষ মুহূর্তে এসে অনুষ্ঠানটি বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। ভেন্যু নিয়ে জটিলতার কারণে অনুষ্ঠানটি হয়নি বলে জল্পনা তুঙ্গে।

এখন সর্বশেষ হুমকির পরে, কিছু রিপোর্ট অনুসারে, দাবি করা হচ্ছে যে ২০ জানুয়ারি সালমানের কলকাতা শো নিরাপত্তাজনিত কারণে বাতিল করা হয়েছে বলে অভিযোগ করা হচ্ছে।

শুধু সালমানই নয়, সোনাক্ষী সিনহা, জ্যাকুলিন ফার্নান্দেজ, প্রভু দেবা, আয়ুষ শর্মা এবং গুরু রনধাওয়াসহ আরও বেশ কয়েকজন তারকা তার সঙ্গে থাকার কথা ছিল।

সালমান খানের ভাই সোহেল খান এবং তার ব্যক্তিগত নিরাপত্তা প্রহরী শেরা গত বছরের নভেম্বরে কলকাতায় গিয়েছিলেন যেখানে সালমানের লাইভ পারফর্ম করার কথা ছিল, সেখানকার নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করতে। ১৯ জানুয়ারি ‘ওয়ান্টেড’ অভিনেতার কলকাতা শহরে আসার কথা ছিল।

তারপরে একই দিনে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করার পরিকল্পনা ছিল। এরপরে ২০ জানুয়ারি বড় পারফরম্যান্সের দিন সামনে রেখে একটি রাতব্যাপী মহড়া হওয়ার কথা ছিল।

কিন্তু প্রাথমিক ভেন্যু ইকো পার্ক এলাকার নিরাপত্তা ব্যবস্থা পুরো দলকে সন্তুষ্ট করতে না পারায় শেষ মুহূর্তে শোটি বাতিল করা হয়েছিল।

এবি/ওজি