টেকনাফে চরিত্রহীন মহিলা লেলিয়ে মানহানির অপচেষ্টা; প্রতিবাদে ক্ষুব্ধ জনসাধারণ!

প্রকাশ : ০৩ জুন ২০২৩, ১৯:২১ | অনলাইন সংস্করণ

  হাবিবুর রহমান

কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নে ধর্ষণ চেষ্টার অভিযোগের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে সাধারণ জনগণ। 

শনিবার (৩ জুন) বিকাল ৩টায় সাবরাং আলীর ডেইল সাইক্লোন সেন্টারের সামনে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। 

জানা যায়, ছিদ্দিক আহমদ সাবরাং ইউনিয়নের ২নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য ও কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের এডভোকেট মোহাম্মদ শহীদুল্লাহর বিরুদ্ধে আব্দুস সালাম গং এর মহিলা লেলিয়ে দিয়ে সম্মানহানির অপচেষ্টায় এ প্রতিবাদ সভা করেন স্থানীয় জনসাধারণ। 

এ সময় ২নং ওয়ার্ডের সর্বস্তরের সাধারণ জনগণ ও আলীর ডেইল রওয়াজুল উলুম নুরানী মাদ্রাসার হাজারো শিক্ষার্থী ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে প্রতিবাদ সভায় অংশগ্রহণ করেন।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, সাবরাং ইউপির আলীর ডেইল এলাকার মৃত জালাল আহমদের পুত্র আব্দুস সালাম ও কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ আইনজীবী শহীদুল্লাহর মধ্যে জমির সীমানা নির্ধারণ নিয়ে বিরোধ সৃষ্টি হয়। এসময় স্থানীয় ইউপি সদস্য ছিদ্দিক আহমদ সৃষ্ট বিরোধ নিরসনের উদ্যোগ নেন এবং উভয়পক্ষকে ঝামেলায় না জড়ানোর অনুরোধ করেন।

কিন্তু রাতের অন্ধকারে কিছু কুচক্রী মহলের ইন্ধনে এড. শহীদুল্লাহ ও ইউপি সদস্য ছিদ্দিক আহমদের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন গালগল্প সাজিয়ে মানহানির ছক আঁকে। এরই সূত্র ধরে আব্দুস সালামের যুবতী কন্যা বাদী হয়ে কক্সবাজার আদালতে ধর্ষণ চেষ্টা মামলা রুজু করার অপচেষ্টা করে। একপর্যায়ে বাদী আত্মপক্ষ সমর্পণ করে স্বীকার করে ঘটনাটি সাজানো ও ভিত্তিহীন। 

আলীর ডেইল রওজাতুল উলুম নুরানী মাদ্রাসার সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ বলেন, একজন ধর্মপরায়ণ ব্যক্তিত্ব ও মাদ্রাসা কমিটির সভাপতি এড. শহীদুল্লাহর বিরুদ্ধে এমন নিন্দনীয় অভিযোগ আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। জনসম্মুখে ওই মহিলাদেরকে ক্ষমা চাইতে হবে। অন্যথায়, ধর্মপ্রাণ মানুষকে সঙ্গে নিয়ে আমরা বাঁধভাঙা জবাব দেব।

আলীর ডেইল এলাকার বাসিন্দা ও বিশ্ববিদ্যালয় ছাত্র আশিকুর রহমান আকিল বলেন, সত্য সবসময় সুন্দর। আল্লাহ রাজি থাকলে কোনো অপশক্তি সম্মানিত ব্যক্তির সম্মানহানি করতে পারে না। ষড়যন্ত্রকারীদের শুভ বুদ্ধির উদয় হোক।

এ বিষয়ে সাবরাং ২নং ওয়ার্ডের ইউপি সদস্য ছিদ্দিক আহমদ বলেন, চাচা-ভাতিজা এক সঙ্গে একজন নারীকে ধর্ষণের চেষ্টা করেছে- এমন অভিযোগ আইয়্যামে জাহেলিয়াতের নির্মমতাকেও হার মানাবে। একজন জনপ্রতিনিধি হিসেবে এমন ভিত্তিহীন অভিযোগে আমি বিব্রত। আমার মানহানির দায়ে খুব শিগগিরই আইনি প্রদক্ষেপ নেব।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের এড. শহীদুল্লাহ বলেন, জমির সীমানা নির্ধারণকে কেন্দ্র করে সৃষ্ট বিরোধ ভিন্ন খাতে প্রভাবিত করতে চরিত্রহীন মহিলা লেলিয়ে দিয়ে ধর্ষণ চেষ্টার মিথ্যা নাটক সাজিয়েছে আব্দুস সালাম গং। আমি এই ঘৃণ্য কর্মকান্ডের বিরুদ্ধে তীব্র নিন্দা জানাই।

এ ব্যাপারে অভিযুক্ত আব্দুস সালামকে বার বার ফোন করলেও তিনি ফোন রিসিভি করেননি। 

এবি/ জিয়া