পৈতৃক সম্পত্তি না দিয়ে হয়রানির অভিযোগ ভুক্তভোগী পরিবারের

প্রকাশ : ১৮ মার্চ ২০২৩, ২০:২০ | অনলাইন সংস্করণ

  সাভার প্রতিনিধি

সংগৃহীত

পৈতৃক সম্পত্তি বুঝিয়ে না দিয়ে নানা ধরনের হয়রানি করছে বলে অভিযোগ  মিলন নেসা ও তার পরিবারের।

ভুক্তভোগী মিলন নেসা জানায়, সাভার পৌরসভার বাজার রোডে মৃত খালেক চেয়ারম্যানের মার্কেটের মাঝে মোট ১৬ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ।

ওয়ারিশ সূত্রে এ জমির মালিক মৃত খালেক চেয়ারম্যানের চার স্ত্রী ও সন্তানেরা। এ জমি নিয়ে পারিবারিকভাবে সমাধান করার চেষ্টা করলেও তা হয়নি। আমরা ওয়ারিশ সূত্রে মালিক তাদেরকে জমি বন্টন করার জন্য প্রস্তাব দিয়েছিলাম, কোন সমাধান না হওয়ায় বিষয়টি এখন আদালতে বিচারাধীন রয়েছে।

মৃত আব্দুল খালেকের স্ত্রী জাবেদা খাতুনের মেয়ে ও মেয়ের জামাই আমেরিকাতে থাকায়  নানা ধরনের মিথ্যা মামলার হুমকি দেয় । তারা এই জমিতে কর্মরত মিস্ত্রিদের ফোনে হুমকি প্রদান করে বলে জানায় মিলন নেসা।

তারা আরও জানায় ,আমরা এই জমিতে শান্তিপূর্ণ অবস্থা বজায় রেখে নির্মাণ কাজ শুরু  করেছিলাম, কিন্তু পুলিশ প্রশাসন এসে আমাদের কাজ বন্ধ করে দেয়।

এখন  আমরা  নিরুপায়, মালিক হওয়ার পরেও কাগজপত্র সঠিক হওয়ার পরেও আমরা আমাদের সম্পদ যথাযথ ব্যবহার করতে পারিনা। এ বিষয়ে আব্দুল খালেকের স্ত্রী জাবেদা খাতুনের সাথে যোগাযোগ করার চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি। 

সাভার মডেল থানার এস,আই সাব্বির জানায়, ‘এই জমি নিয়ে আদালতে মামলা চলমান বিজ্ঞ আদালত এই জমির বিষয়ে ১৪৫ ধারা জারি করে রেখেছে যার ফলে  আমরা বিবাদীদের বলেছি আদালতের অনুমতি নিয়ে কার্যক্রম শুরু করার জন্য’।