স্মার্ট বাংলাদেশ গড়তে শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে: পলক

প্রকাশ : ১৬ মার্চ ২০২৩, ১৭:৫৫ | অনলাইন সংস্করণ

  ফরিদপুর প্রতিনিধি

স্মার্ট বাংলাদেশ গড়তে হলে শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আনতে হবে বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় ফরিদপুরের মধুখালী উপজেলার আব্দুর রহমান টেকনিক্যাল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কলেজ ও আয়েশা সামী কলেজে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার-২০২৩ এ প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

জুনাইদ আহমেদ পলক বলেন, ‘স্মার্ট বাংলাদেশ গড়তে দ্বাদশ সংসদ নির্বাচনে শেখ হাসিনাকে পুনরায় ক্ষমতায় আনতে হবে। বর্তমান সরকারের আমলে তথ্য ও প্রযুক্তিতে বাংলাদেশ অনেক এগিয়েছে। এখন আর তথ্যের জন্য অ্যানালগ বা কোনো কাগজপত্র প্রয়োজন হয় না। অনেক প্রতিষ্ঠান নিজস্ব সফটওয়্যার ব্যবহার করে তথ্য আদান প্রদান করছে।’

প্রতিমন্ত্রী পলক বলেন, ‘তথ্য ও প্রযুক্তিতে দক্ষ হওয়া ছাড়া উন্নতি করা সম্ভব নয়। মেয়েদেরকে ঘরে বসে থাকলে চলবে না। তথ্য ও প্রযুক্তিতে নিজেকে দক্ষ কর্মী হিসেবে গড়ে তুলতে হবে। এ ক্ষেত্রে মেয়েদেরকে কম্পিউটার ব্যবহারে দক্ষ করে তুলতে অভিভাবকদের এগিয়ে আসতে হবে।’

কলেজ মাঠে অনুষ্ঠানের উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশিকুর রহমান চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- মাগুরা-১ আসনের সংসদ সদস্য মো. সাইফুজ্জামান শিখর। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন-কলেজ দুটির প্রতিষ্ঠাতা সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম প্রেসিডিয়াম মেম্বর মো. আব্দুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ মুহাম্মদ ইসাহাক হোসেন মোল্যা ও সন্তোষ কুমার কর্মকার।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল হক বকুর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম, পৌর মেয়র খন্দকার মোরশেদ রহমান লিমন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মুরাদুজ্জামান, মোরশেদা আক্তার মিনা, থানা অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল আওয়াল আকন প্রমুখ।

এবি/ জিয়া