ঝালকাঠিতে বাসচাপায় স্কুলছাত্রসহ নিহত ২, সড়কে বিক্ষোভ

প্রকাশ : ১৬ মার্চ ২০২৩, ১৬:৫৬ | অনলাইন সংস্করণ

  ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠির নলছিটিতে যাত্রীবাহী বাসের চাপায় স্কুলছাত্রসহ দুজন নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার সকাল ৯টার দিকে বরিশাল-পটুয়াখালী আঞ্চলিক মহাসড়কের নলছিটি উপজেলার শিমুলতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা স্থানীয় নলছিটি উপজেলার জেড এ ভূট্টো মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র তুর্য্য ভট্টাচার্য্য ও ভ্যানচালক মো. আকাশ।

এ ঘটনায় বিদ্যালয়ের শিক্ষার্থীরা দুই ঘণ্টা বরিশাল-পটুয়াখালী আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে ঘটনার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে। ফলে মহাসড়কের দুই পাশে তীব্র যানজট লেগে যায়। পরে স্থানীয় পুলিশ প্রশাসন সকাল ১১টার দিকে বিক্ষোভকারীদের সরিয়ে যানচলাচল স্বাভাবিক করে।

পুলিশ ও স্থানীয়রা জানান, বাসা থেকে সকালে বিদ্যালয়ে যায় তুর্য্য ভট্টাচার্য্য। বিদ্যালয়ের সামনে দাঁড়িয়ে সে ভ্যানচালক আকাশের সঙ্গে কথা বলছিল। এ সময় বরিশাল থেকে পটুয়াখালীগামী দ্রুতগতির আল আমিন পরিবহনের একটি যাত্রীবাহী বাস তাদের চাপা দিলে ঘটনাস্থলেই ওই দুজনের মৃত্যু হয়। ঘটনার পরপরই বিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসী দুই ঘণ্টা সড়ক অবরোধ করে বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেন। এতে শিমুলতলা এলাকায় সড়কের দুই পাশে তীব্র যানজট লেগে যায়। পুলিশ দুই ঘণ্টা পরে স্থানীয়দের বিচারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়। পুলিশ ঘাতক বাসটিকে আটক করলেই এর চালক পালিয়ে যায়।

নলছিটি থানার ওসি মো. আতাউর রহমান জানান, তুর্য্য নলছিটির পার্শ্ববর্তী বাকেরগঞ্জের মিলন ভট্টাচার্য্যের ছেলে। আর আকাশের পরিচয় এখনো পাওয়া যায়নি। বিক্ষুব্ধ এলাকাবাসী ও শিক্ষার্থীদের শান্ত করা হয়েছে।

এবি/ জিয়া