যুব উন্নয়ন ফোরামের কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:০৭ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক

বেকারত্বর জন্য উদ্যেক্তা হওয়া ও দক্ষতা অর্জন করতে গঠিত হয় যুব উন্নয়ন ফোরাম। 

সাম্প্রতিক অনুষ্ঠিত হয়ে গেলো, যুব উন্নয়ন ফোরামের কর্মশালা। যুবক ধরবে কর্মে হাল, দেশ উন্নয়ন সর্বকাল, যুবকদের অঙ্গীকার, বেকারত্বের সমাধান’ এই স্লোগানকে সামনে রেখে দূর্বার গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশ যুব উন্নয়ন ফোরাম।

যুব সংগঠন যুবকদের নিয়ে ৪ বছর ধরে বিভিন্ন সামাজিক কাজে নিয়োজিত রয়েছে।  এই সংগঠনটি অলাভজনক, অরাজনৈতিক, সেবামূলক সংগঠন। সংগঠনের লক্ষ্যে উদ্দেশ্য হলো বেকার যুকদের কর্মসংস্থান ও উদ্যেক্তা সৃষ্টি করা। ইতিমধ্যে যুব সংগঠনটি ৪ বছর যাবৎ তাদের কার্যক্রম পরিচালনা করে ব্যাপক পরিচিতি পেয়েছে। এই সংগঠন বিভিন্ন সমাজ সেবামূলক বা বিভিন্ন সামাজিক কার্যক্রম করে যাচ্ছে। তার মধ্যে অন্যতম হলো হতদরিদ্রের খাবারও পথশিশুদের খাবার বিতরণ। করোনাকালীন সময়ে মাক্স ও স্যানিটাইজার প্রদান করা, শীতার্থের মাঝে কম্বল বিতরণ এবং প্রতিবন্ধীদের জন্য হুইল চেয়ার প্রদান, নানান শ্রেণীর পেশার মানুষের জন্য রক্তদান কর্মসূচী।  

জাতির বীরসন্তানদের সম্মাননা স্মারক প্রদানসহ বিভিন্ন গুণীজনদের সম্মাননা স্মারক প্রদান এবং যুবকদের আনন্দ-বিনোদন দেওয়ার ক্ষেত্রে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করে থাকে। যুবকদের নিয়ে সামাজিক কাজে গতিশীল করার লক্ষ্যে বিভিন্ন সেমিনারের আয়োজন করা হয়।  

সংগঠনের উপদেষ্টা মো. আসাদুজ্জামান আজম বলেন, বাংলাদেশ যুব উন্নয়ন ফোরাম বেকারত্ব ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে আমরা সামাজিকভাবে কাজ করে যাচ্ছি ।

সভাপতি কৃষিবিদ মো. মাসুদ আহমেদ বলেন, পড়াশোনা শেষে চাকরি না পাওয়া জাতির জীবনে যেমন অভিশাপ, তেমনি বেকারের জন্য তীব্র যন্ত্রণার একটি অধ্যায়।

সংগঠনের কার্যকরি সভাপতি মো. সাব্বির তালুকদার বলেন, বেকারত্ব এই সমাজের ক্যান্সার। এতে যেমন সমাজব্যবস্থা ধ্বংস হচ্ছে, তেমনি পারিবারিক বন্ধনও ফিকে হয়ে যাচ্ছে। একজন বেকারই জানে এটা তার জন্য কতবড় অভিশাপ। তাই তাদের জন্য কিছু করার কথা ভাবছে বাংলাদেশ যুব উন্নয়ন ফোরাম।

সামাজিক কাজে এগিয়ে আসুন সবাই- এই দাবী জানিয়েছেন বাংলাদেশ যুব উন্নয়ন ফোরাম। সবার জ্ঞান, পরামর্শ, সার্বিক সহযোগিতা কামনা করছি। ভবিষ্যতে বিভিন্ন দেশে সামাজিকভাবে সেবামূলক কাজে নিয়োজিত থাকবে এই যুব সংগঠন। যুবকদের জয় হোক।

এবি/ জিয়া