প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে জবি নীলদলের মানববন্ধন

প্রকাশ : ২৫ মে ২০২৩, ১৩:২৮ | অনলাইন সংস্করণ

  জবি প্রতিনিধি

রাজশাহীতে বিএনপির এক সমাবেশে প্রধানমন্ত্রীকে কবরস্থ করার হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীল দল। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের নীল দলের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন। 

গতকাল বুধবার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

এসময় বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতা বিএনপি নেতা আবু সাইদ চাঁদকে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মানববন্ধনে নীলদলের সভাপতি অধ্যাপক ড. নুরে আলম আব্দুল্লাহ বলেন, বিএনপির সন্ত্রাসী কার্যকলাপের অংশ হিসেবে তাদের নেতা আবু সাইদ চাঁদ প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়েছে । ১৫ ও ২১ আগস্টের সাম্প্রদায়িক শক্তি ও মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী গোষ্ঠী আবারও সক্রিয় হয়েছে। এরা দেশ ও জাতির শত্রু, এদেরকে কঠোর হস্তে দমন করে দেশকে আগাছা মুক্ত করতে হবে। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালীন বাংলাদেশকে জঙ্গিবাদী রাষ্ট্রে পরিণত করেছিল। তারা বাংলাদেশকে আবারও পাকিস্তানি ধ্যান-ধারণার রাষ্ট্র বানাতে চাই। তাই তাদের এ চেষ্টাকে প্রতিহত করতে হবে। 

প্রসঙ্গত, গত ১৯ মে সরকারের পদত্যাগ, গায়েবি মামলা ও গণগ্রেপ্তার বন্ধ, সরকারের দুর্নীতির প্রতিবাদ ও ১০ দফা দাবিতে রাজশাহীতে সমাবেশ করে বিএনপি। সেই সমাবেশ থেকে প্রধানমন্ত্রীকে ‘কবরস্থানে’ পাঠানোর হুমকি দেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ।

এবি/ জিয়া