প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, বিচারের দাবিতে সরব ইবি শিক্ষকরা

একটি চক্র বাংলাদেশকে কবরস্থানে বানানোর মতলবে বিভোর: ইবি উপাচার্য

প্রকাশ : ২৪ মে ২০২৩, ১৭:৩১ | অনলাইন সংস্করণ

  ইবি প্রতিনিধি

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় বিচারের দাবিতে সরব হয়ে উঠেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষকরা। একইসঙ্গে অনতিবিলম্বে হুমকিদাতা এবং তাকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে মদদদাতাদের দ্রুততম সময়ের মধ্যে বিচারের মুখোমুখি করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

এই দাবিতে আজ বুধবার সকাল ১১টায় ক্যাম্পাসের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষকদের সংগঠন শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ ভিন্ন ব্যানারে এতে অংশগ্রহণ
করে। এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন। এদিকে সকালে পৃথক বিবৃতিতে হুমকির ঘটনার প্রতিবাদ ও জড়িততের বিচারের দাবি জানিয়েছে শিক্ষক সমিতি ও ইবি বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট।

মানববন্ধনে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, সাবেক উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী, সাবেক কোষাধ্যক্ষ
অধ্যাপক ড. সেলিম ত্বোহা, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দীন, শিক্ষক সমিতি ও বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক ড. মামুনুর রহমান, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের সভাপতি অধ্যাপক ড. অরবিন্দ সাহা, ভারপ্রাপ্ত রেজিস্টার এইচ এম আলী হাসানসহ বিভিন্ন স্তরের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আরফিন।

সমাবেশে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, একটি চক্র সারা বাংলাদেশকে ’৭৫ এর পরে কবরস্থান বানিয়ে রেখেছিল। আজ বাংলাদেশ যখন সারা বিশ্বের কাছে মাথা উঁচু করে দাঁড়িয়েছে তারা বাংলাদেশকে আবার সেই কবরস্থানে বানানোর মতলবে বিভোর। এই চক্রান্তকারীদের চিহ্নিত করে অবিলম্বে গ্রেপ্তার করতে হবে।

দল মত নির্বিশেষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সকলকে অন্ধ, কূপমন্ডুক শক্তির ঘৃণ্য অপতৎপরতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে সোচ্চার হওয়ার আহ্বান জানান তিনি।

এবি/ জিয়া