জাবির সিন্ডিকেট নতুন সদস্য অধ্যাপক অজিত ও অধ্যাপক আশরাফ

প্রকাশ : ২১ মার্চ ২০২৩, ১৮:৪৬ | অনলাইন সংস্করণ

  জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সিন্ডিকেটে নতুন দুইজন সদস্যকে নিয়োগ দেওয়া হয়েছে। সিন্ডিকেটের নতুন সদস্যদের একজন হলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের সাবেক ডিন ও পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. অজিত কুমার মজুমদার এবং অপরজন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. আশরাফ-উল-আলম।

আজ মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শতরূপা তালুকদার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩ এর ২২ (১) (জি) ও ২২ (৩) ধারা অনুযায়ী দুইজন শিক্ষককে উক্ত বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসেবে দুই বছরের জন্য মনোনয়ন প্রদান করা হয়েছে।

এ সম্পর্কে নবনিযুক্ত সিনেট সদস্য অধ্যাপক ড. অজিত কুমার মজুমদার বলেন, আমাকে এই সম্মান প্রদানের জন্য মাননীয় উপাচার্য প্রস্তাব করায় আমি তার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। সর্বোপরি, আমি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী,  শিক্ষামন্ত্রীসহ সকলের প্রতি কৃতজ্ঞ। বিশ্ববিদ্যালয় পরিচালনার জন্য আমাকে একটি গুরুদায়িত্ব প্রদান করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অংশীদার হওয়ার জন্য আমাকে এ দায়িত্ব দেয়ায় আমি অত্যন্ত খুশি। আমার যথাসম্ভব মেধা এবং সততার দিয়ে পূর্বের মত বিশ্ববিদ্যালয়ের জন্য কাজ করে যাব।

এর আগে সদস্য মনোয়নের জন্য গত বছরের ৮ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অফিস থেকে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাবিত সদস্যদের নামের তালিকা পাঠানো হয়েছিলো।

প্রসঙ্গত, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম সিন্ডিকেটের নির্বাচন নির্ধারিত সময়ে না হওয়ায় ১৯টি পদের মধ্যে পদাধিকার বলে তিন সদস্যই কেবল নিয়মিত আছেন; বাকি ১৬ পদের অর্ধেক মেয়াদোত্তীর্ণ, অর্ধেক শূন্য।

এবি/ জিয়া