জাবির পরিসংখ্যান বিভাগকে ৮ উইকেটে হারালো উদ্ভিদ বিজ্ঞান বিভাগ

প্রকাশ : ১৬ মার্চ ২০২৩, ১৩:০১ | অনলাইন সংস্করণ

  সৌরভ শুভ, জাবি

সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আন্তঃবিভাগ ক্রিকেট প্রতিযোগিতায় পরিসংখ্যান বিভাগকে ৮ উইকেট এবং ৯ বল হাতে রেখে হারালো উদ্ভিদ বিজ্ঞান বিভাগ।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।

খেলায় উদ্ভিদ বিজ্ঞান বিভাগ ৯১ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নামেন আব্দুল্লাহ বিন আহমদ ও আমিনুর রহমান সুমন। ৬ রান করে আব্দুল্লাহ ফিরে গেলে দলীয় ১৫ রানে প্রথম উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে উদ্ভিদ বিজ্ঞান বিভাগ।

পরে, বাধন ও সুমনের ৫২ রানের অনবদ্য এক পার্টনারশিপে বিপর্যয় কাটিয়ে উঠে। বাধন ১৯ বলে ২৮ রান করে বাধন ফিরে গেলে ৬৭ রানে  দুই উইকেট হারায় উদ্ভিদ বিজ্ঞান।

কিন্তু এক প্রান্তে দায়িত্ব নিয়ে খেলতে থাকেন অধিনায়ক সুমন। তার অপরাজিত ১৬ বলে ২৪ রানের ইনিংসে ৯ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় উদ্ভিদ বিজ্ঞান বিভাগ।

পরিসংখ্যান বিভাগের পক্ষে রাশেদ ও রেদোয়ান একটি করে উইকেট লাভ করেন।

এর আগে, টসে জিতে ব্যাট করতে নেমে দলীয় ৪০ রানে প্রথম উইকেটের পতন ঘটে পরিসংখ্যান বিভাগের। উদ্ভিদ বিজ্ঞান বিভাগের বোলিং তোপে পরবর্তী ব্যাটসম্যানরা কোন সুবিধা করতে না পারলে নির্ধারিত দশ ওভারে ৬ উইকেট হারিয়ে ৯০ রান করে পরিসংখ্যান বিভাগ। দলের হয়ে সর্বোচ্চ ২৫ বলে ২৯ রান করেন মিঠুন।

উদ্ভিদ বিজ্ঞান বিভাগের পক্ষে দু'টি করে উইকেট লাভ করেন বাধন ও নাসির এবং  একটি করে উইকেট লাভ করেন বাবু ও আব্দুল্লাহ।

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তঃবিভাগ ক্রিকেট প্রতিযোগিতায় ৩৮ টি বিভাগ অংশগ্রহণ করেছে। প্রতিযোগিতার প্রথম রাউন্ডের খেলা ২২ মার্চ শেষ হবে।

এবি/ওজি