মধ্যপ্রাচ্যের সব মার্কিন ঘাঁ’টি ঘি’রে ফে’লেছে ইরান!

0

মধ্যপ্রাচ্যের সব মার্কিন ঘাঁ’টি ঘি’রে ফে’লেছে ইরান! লেবাননের ইসলামি প্র’তিরো’ধ আ’ন্দোলন হিজবুল্লাহর প্রধান নেতা হাসান নাসরুল্লাহ বলেছেন, পশ্চিম এশিয়া বা মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের যত সামরিক ঘাঁ’টি আছে তার প্রত্যেকটি ই’রানি ক্ষে’প’ণা’স্ত্রের আওতায় রয়েছে।

ইরাকের আইন আল-আসাদ ঘাঁটিতে নিখুঁতভাবে ক্ষে’প’ণা’স্ত্র হা’ম’লা চা’লিয়ে ই’রানের ইসলামি বিপ্লবী গার্ড বা’হিনী যুক্তরাষ্ট্রকে সেই বার্তা দিয়েছে বলে উল্লেখ করেন তিনি। খবর পার্স ট্যুডে।

মা’র্কিন ঘাঁ’টিতে ক্ষে’প’ণা’স্ত্র হা’ম’লা চা’লানোর জন্য তিনি ই’রানের সামরিক বা’হিনীর প্রশংসা করেছেন। তিনি বলেন, এই হা’ম’লার মধ্য দিয়ে ইসরায়েলের জন্য বার্তা দেয়া হয়েছে। রোববার সন্ধ্যায় লেবাননের দক্ষিণাঞ্চলীয় বালবেক শহরে হিজবুল্লাহ সমর্থকদের উদ্দেশে দেয়া এক বক্তৃতায় হাসান নাসরুল্লাহ এসব কথা বলেন।

হাসান নাসরুল্লাহ বলেন, আইন আল-আসাদে ই’রান যা করেছে তা শুধুমাত্র আমেরিকানদের মুখে একটি চপেটাঘা’ত, এটি জেনারেল সো’লেইমানিকে হ’ত্যা’র পুরো প্র’তিশো’ধ নয়। এটি হচ্ছে প্রথম পদক্ষেপ যা চূড়ান্তভাবে পশ্চিম এশিয়া থেকে মা’র্কিন সামরিক বা’হিনীর উপস্থিতির অবসান ঘটাবে।

হিজবুল্লাহর প্রতি ই’রানের কমান্ডারদের আন্তরিক সমর্থনের প্রশংসা করে হাসান নাসরুল্লাহ বলেন, ই’রানি সে’নাদের নিশ্চিত সমর্থন পেলেই শুধুমাত্র হিজবুল্লাহ শক্তিশালী হয়ে উঠবে।

তিনি বলেন, জেনারেল কাসেম সো’লেইমানি ব্যক্তিগতভাবে স’ন্ত্রা’সীদের বিরুদ্ধে ল’ড়াই শুরু করেছিলেন। তিনি যদি এই স’ন্ত্রা’সীদের বিরুদ্ধে ল’ড়াই না করতেন তাহলে পুরো মধ্যপ্রাচ্যকে উগ্র স’ন্ত্রা’সীদের কবলে পড়তে হতো।

Leave A Reply

Your email address will not be published.