শূন্য রানে ৯ উইকেট হারালো বাংলাদেশী ক্রিকেটাররা,সর্বনিম্ম রানের রেকর্ড

0

ক্রিকেটে অদ্ভুত ব্যাপার ঘটার খবর পাওয়া যায় মাঝে মাঝে। তবে এবার চমক জাগানিয়া ও হাস্যকর ঘটনা খোদ বাংলাদেশে। প্রমীলা ক্রিকেটে এক ইনিংসেই দলের ৯ জন ব্যাটস্ম্যান্দেরি শূন্য রানে আউট হওয়ার ঘটনা ঘটেছে!

বৃহস্পতিবার (৭ নভেম্বর) থেকে শুরু হয়েছে অনূর্ধ্ব-১৮ প্রমীলা জাতীয় ক্রিকেট লিগ। ময়মনসিংহে স্বাগতিক দলের বিপক্ষে খেলতে নেমেছিল বরিশাল বিভাগ। এতে দুই দলই প্রথম ইনিংসে পড়ে ব্যাটিং বিপর্যয়ে।

তবে বরিশাল বিভাগীয় দলের ব্যাটিং বিপর্যয় যেন বিশ্বাস করার মত নয়। ময়মনসিংহের বোলারদের তোপের মুখে পড়ে বরিশালের ব্যাটাররা গুটিয়ে যান মাত্র ৩০ রানে।

তবে অবাক করা ব্যাপার- এই ৩০ রানের অধিকাংশই এসেছে অতিরিক্ত খাত থেকে। যেন কম্পিউটারের বাইনারি সংখ্যার অনুসারী হয়ে রান তোলার পরিকল্পনা ছিল বরিশালের ব্যাটারদের। দলের প্রথম ৭ জন ব্যাটারসহ মোট ৯ জন ব্যাটার কোনো রান না করেই সাজঘরে ফিরেছেন।

মাত্র ১ জনের স্কোরই ছুঁয়েছে দুই অঙ্ক। আট নম্বরে নামা সেই লিজা সুলতানা করেন ১০ রান। নট আউট হিসেবে মাঠ ছাড়া টুম্পা ১ রান করে অপরাজিত থাকেন। অর্থাৎ, ব্যাটারদের ব্যাট থেকে আসে মাত্র ১১ রান- লিজার ১০ ও টুম্পার অপরাজিত ১! বাকি সবাই কোনো রান না নিয়েই বোলারদের শিকার!

ময়মনসিংহের বোলাররা অতিরিক্ত খাতে ১৯ রান দেন। তাতে ৩০ রান হয় বরিশালের দলীয় সংগ্রহ। জবাবে ব্যাট করতে নেমে ভালো করতে পারেনি ময়মনসিংহও। দলটি মাত্র ৫৯ রান গুটিয়ে যায়।

(Visited 14,298 times, 2 visits today)

Leave A Reply

Your email address will not be published.