নান্নু , পাপন বা মাশরাফি নয়: এই একজনের কারনে বাদ পড়েও আবার সুযোগ পেলেন ২ টাইগার!

0

বাংলাদেশ জাতীয় দলের আসন্ন ত্রিদেশীয় সিরিজের স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে পেসার তাসকিন আহমেদ ও পেস বোলিং অলরাউন্ডার ফরহাদ রেজাকে। তাদের নিয়ে মোট ১৯ সদস্যের স্কোয়াড যাবে আয়ারল্যান্ড, উইন্ডিজ ও বাংলাদেশের মধ্যকার ত্রিদেশীয় সিরিজে লড়তে।

তাসকিন ও ফরহাদের দলে অন্তর্ভুক্তির ব্যাপারে রবিবার (২৮ এপ্রিল) নিশ্চিত করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। তিনি জানিয়েছেন, প্রধান কোচ স্টিভ রোডসের চাওয়াতেই দলে নেওয়া হয়েছে এই দুই ক্রিকেটারকে।

আকরাম খান নিশ্চিত করার পর এই দুই ক্রিকেটারকে দলে নেওয়ার বিষয়ে জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করে বিসিবি।

এর আগে গত ১৬ এপ্রিল আয়ারল্যান্ড সফরের জন্য ১৭ সদস্যের যে দল ঘোষণা করেছিলেন নির্বাচকরা তাতে জায়গা হয়নি তাসকিন বা ফরহাদ কারোরই। বিপিএলে দারুণ নৈপুণ্য প্রদর্শন করা তাসকিন চোটের কারণে দীর্ঘদিন ছিলেন মাঠের বাইরে।

যদিও চোট থেকে ফেরার জন্য দুই মাস বেশ পরিশ্রম করেছেন তাসকিন। ঢাকা প্রিমিয়ার লিগে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে মাঠে নামলেও তার শারীরিক ফিটনেস ‘ম্যাচ খেলার জন্য যথাযথ নয়’ এমন কারণ দেখিয়ে তাকে ঘোষিত বিশ্বকাপ কিংবা আয়ারল্যান্ডে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় সিরিজে দলে নেওয়া হয়নি।

এদিকে প্রিমিয়ার লিগে দুর্দান্ত পারফর্ম করার সুবাদে আবারও জাতীয় দলের দরজা খুলে যাচ্ছে ফরহাদ রেজার জন্য। ২০১৪ সালে শেষবারের মত বাংলাদেশ দলের জার্সি গায়ে মাঠে নামা এই ক্রিকেটার সদ্য সমাপ্ত ডিপিএলে ৩৮ উইকেট তুলে নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারি ছিলেন। এছাড়া ব্যাট হাতেও এই পেস বোলিং অলরাউন্ডারের নৈপুণ্য নজর কেড়েছে নির্বাচকদের।

ত্রিদেশীয় সিরিজের জন্য বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, আবু জায়েদ চৌধুরী রাহী ,ইয়াসির আলি চৌধুরী রাব্বি, নাঈম হাসান, তাসকিন আহমেদ ও ফরহাদ রেজা।shorboshesh

(Visited 324 times, 1 visits today)

Leave A Reply

Your email address will not be published.