ইউরো টি-২০ লীগ থেকে ডাক পেলেন তামিম মাহমুদুল্লাহ

0

চলতি বছর মাঠে গড়াচ্ছে ইউরোপিয়ান টি-টুয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগের। এই টুর্নামেন্টের আয়োজন করছে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও নেদারল্যান্ড। আগামী ৩০ আগস্ট এই টুর্নামেন্ট মাঠে গড়ানোর কথা রয়েছে।

ইউরোপিয়ান টি-টুয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগের পর্দা নামার কথা রয়েছে আগামী ২২ সেপ্টেম্বর। এই টুর্নামেন্টে অংশ নেয়ার কথা রয়েছে ছয়টি দলের। এই তিনটি দেশের ক্রিকেট বোর্ড যৌথভাবে বুধবার একটি বিবৃতি দিয়েছে।

তারা জানিয়েছে টুর্নামেন্টের সবগুলো ম্যাচ বৈশ্বিক ভাবে সম্প্রচারিত হবে। ক্রিকেট স্কটল্যান্ডের প্রধান নির্বাহী ম্যালকম ক্যানন জানিয়েছেন, এই টুর্নামেন্ট স্কটিস ক্রিকেটের উন্নয়নে দারুণ ভূমিকা রাখবে।

‘আমাদের সর্বোচ্চ টি-টুয়েন্টি র‍্যাঙ্কিং ১১তম। এই টুর্নামেন্ট স্কটিশ ক্রিকেটের জন্য চমৎকার সময় বয়ে আনবে। সেরা ক্রিকেটারদের সাথে খেলার সুবিধা আমাদের খেলোয়াড়দের জন্য দারুণ একটি সুযোগ শেখার জন্য এবং নিজেদের দক্ষতা বাড়ানোর জন্য। আইসিসির পূর্ণ সদস্য পদ পাওয়ার জন্য এবং র‍্যাঙ্কিংয়ে উন্নতির জন্যও এটা ভূমিকা রাখবে।’

আসন্ন আইসিসি টি-টুয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের আগে এই টি-টুয়েন্টি টুর্নামেন্ট নিজেদের ঝালাই করে নেয়ার জন্য দারুণ একটি সুযোগ ক্রিকেটারদের জন্য। এমনটাই মনে করেন ম্যালকম ক্যানন।

‘এই লিগটি বছরের গুরুত্বপূর্ণ সময়ে এসছে স্কটল্যান্ডের জন্য, অক্টোবরে আরব আমিরাতে বসবে আইসিসি টি-টুয়েন্টি বিশ্বকাপের বৈশ্বিক বাছাই, এর আগে প্রস্তাবিত সময়সীমার মধ্যে প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলার দারুণ সুযোগ এটি।’

নিয়ম অনুযায়ী প্রতিটি দেশ থেকে দুটি করে ফ্র্যাঞ্চাইজি অংশ নেবে এই টুর্নামেন্টে। টুর্নামেন্টটি শুরু হবে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। এরপর দ্বিতীয় পর্ব হবে নক আউট পদ্ধতিতে।

এই টুর্নামেন্টে মোট ৩৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে। দলগুলোকে ৯জন স্থানীয় ক্রিকেটার এবং ৭ জন করে বিদেশী ক্রিকেটার নিয়ে দল সাজাতে হবে। তাছাড়া ম্যাচের একাদশে অন্তত ৬জন স্থানীয় ক্রিকেটার থাকতে হবে।

দেশটির ক্রিকেট কাউন্সিলে প্রধান নির্বাহী বলেন আমরা বিশ্বের সকল দেশের খেলোয়াদের নিয়ে এ আয়োজন করতে চাই,এখানে খেলবে বিশ্বমানের খেলোয়াড়রা। আলোচনার এক পর্যায়ে তিনি বাংলাদেশের খেলোয়াদের প্রসঙ্গে বলেন তামিম ও মাহমুদুল্লাহ অনেক ভাল মানের ব্যাটসম্যান। আমরা চাই তারাও যেন এই ফ্র্যাঞ্চাইজিতে অংশ নেয় এবং আমাদের নিলামের প্রাথমিক লিস্টে তারা দুই জন রয়েছেন পরবর্তীতে আরো খেলোয়ার অন্তর্ভুক্ত হবে।

এছাড়া তিনি বলেন আমরা আশাবাদী এই আয়োজন সারা বিশ্বের ক্রিকেটের জন্য অনেক প্রতিযোগিতামূলক আয়োজন হবে,সবাই নিজ নিজ স্কিল এর উন্নতি করতে পারবে।

(Visited 500 times, 1 visits today)

Leave A Reply

Your email address will not be published.