উনের ইচ্ছা পূরণ করতে চান ট্রাম্প

উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উনকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পছন্দ করেন। ট্রাম্প চান উন এই বিষয়টি জানুক। এছাড়া উনের ইচ্ছাও পূরণ করতে চান যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট। খবর দ্য গার্ডিয়ানের।

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইন আর্জেন্টিনায় জি-২০ সম্মেলনে প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে বৈঠকের পর রবিবার এ কথা বলেছেন। শিগগিরই দক্ষিণ কোরিয়ায় মুনের আমন্ত্রণে সফরে যাচ্ছেন কিম জং উন। বৈঠকে ট্রাম্প তার বার্তাটি উনের কাছে পৌঁছে দেওয়ার জন্য মুনকে অনুরোধ জানিয়েছেন।

মুন বলেছেন, “বার্তাটি হচ্ছে চেয়ারম্যান উনের প্রতি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অনেক প্রসন্ন দৃষ্টি রয়েছে এবং তিনি তাকে পছন্দ করেন।”

“যেমন ধরুন, তিনি আমাকে বলেছেন আমি যেন চেয়ারম্যান উনকে জানাই তিনি (ট্রাম্প) চুক্তির অবশিষ্ট অংশ একসঙ্গে বাস্তবায়ন করতে চান এবং তিনি তার (উন) ইচ্ছা পূরণ করবেন,” যোগ করেন তিনি।

গত জুনে সিঙ্গাপুরে প্রথমবারের মতো উনের সঙ্গে বৈঠক করেন ট্রাম্প। আগামী বছরের জানুয়ারি বা ফেব্রুয়ারিতে দ্বিতীয় দফায় দুই নেতার বৈঠক হওয়ার কথা।

এদিকে রবিবার জি-২০ সম্মেলন থেকে ফেরার পথে উন সম্পর্কে এয়ারফোর্স ওয়ানে সাংবাদিকদের ট্রাম্প বলেছেন, ‘আমাদের অবস্থার উন্নতি হচ্ছে। আমাদের সম্পর্ক বেশ ভালো।’